ইউকে সোমবার, ২৭ মে ২০২৪
হেডলাইন

একযুগেও খোঁজ নেই ইলিয়াস আলীর, অপেক্ষায় পরিবার

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর বনানী এলাকা থেকে নিখোঁজ হন। নিখোঁজ হবার একযুগ পাড় হয়ে গেলেও এখন পর্যন্ত কোন হদিস মিলেনি বিএনপির এই নেতার।

এম ইলিয়াস আলী বিএনপির প্রভাবশালী নেতা ছিলেন, যখন নিখোঁজ হন, তখন তার বড় ছেলে আবরার ইলিয়াস অর্ণব স্কুলে পড়তেন। সেই আবরার এখন ব্যারিস্টার। অন্য ছেলে লাবিব সাহার ও একমাত্র কন্যা সাইয়ারা নাওয়ালও বড় হয়ে গেছেন। কিন্তু বাবার আদর সোহাগ পায়নি। বিএনপির তৎকালীন সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী গাড়িচালক আনসার আলীও সার সাথে নিখোঁজ রয়েছেন।

রাতে গাড়িতে করে নিজের বনানীর বাসা থেকে বের হয়েছিলেন বিএনপির তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াস আলী। তার সঙ্গে ছিলেন গাড়িচালক আনসার আলী। ১২ বছর হয়ে গেল, এখনো অজানা রয়ে গেছে তার হারিয়ে যাওয়া রহস্য।

দীর্ঘ একযুগ ধরে তার সন্ধান চেয়ে বিএনপি ও তার সুহৃদরা দেশ-বিদেশে নানা কর্মসূচি পালন করেছে। পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎসহ নানাভাবে চেষ্টা করা হয়েছে। কিন্তু রহস্যের কোনো কিনারা হয়নি। ইলিয়াস আলীর পরিবার ও তার কর্মী-সমর্থকরা আশায় বুক বেঁধে আছেন তার ফেরার অপেক্ষায়। এ জন্য সরকারের উদ্যোগ চান তারা। শুরু থেকে ইলিয়াস আলীর ‘গুমের’ জন্য সরকারকে দায়ী করে আসছে তার অনুসারীরা এবং দলগতভাবে বিএনপি।

নিখোঁজ ইলিয়াস আলীর পত্নী ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা তাহসিনা রুশদির লুনা বলেন, ১২ বছর থেকে একি কথা বলতে আর ভালো লাগে না। ১২ বছর ধরে আমার বাসায় হাসির কোন পরিবেশ নেই। কোথাও কোন অনুষ্ঠানে গেলেই সবারই একটাই প্রশ্ন- ইলিয়াস আলীর কোন খবর আছে? সবসময় এসব প্রশ্ন আমাদের ফেস করতে হয়। প্রথম দিকে আইনশৃংখলা রক্ষা বাহিনী কোর্ট রিটের কারণে ৬ মাস পরপর তদন্তের অগ্রগতি জানিয়ে একটা রিপোর্ট দিলেও বেশ কয়েক বছর ধরে তাও আর দেওয়া হচ্ছে না। মামলাটি হাইকোর্টে স্থগিত হয়ে গেছে।

তার সন্ধানের দাবিতে বিএনপির নেতাকর্মী-সমর্থকরা গড়ে তোলেন ‘ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ’। শুরুর দিকে বেশ সক্রিয় থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে এখন ঝিমিয়ে পড়েছে সংগঠনটির কার্যক্রম। তবে ইলিয়াস আলীর স্ত্রী-সন্তানরা চেয়ে রয়েছেন তিনি হয়তো একদিন ফিরে আসবেন।

সিলেট জেলা বিএনপির কর্মসূচি
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলীর ১২ তম গুম দিবসে নিখোঁজ নেতাকে ফিরে পেতে বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে সিলেট জেলা বিএনপি।

কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ এপ্রিল বুধবার বেলা ১২ টায় সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান ও বাদ আসর হযরত শাহজালাল (র.) এর দরগাহ প্রাঙ্গণে দোয়া মাহফিল।

এদিকে, সিলেটবাসীর প্রিয় নেতা এম. ইলিয়াস আলীর সন্ধান কামনায় সকল উপজেলা ও পৌরসভায় অনুরুপ কর্মসূচি পালন কারার জন্য সংশ্লিষ্ট ইউনিট কমিটিকে অনুরোধ করা হয়েছে।

উক্ত কর্মসূচিতে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের সর্বস্থরের নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী অনুরোধ জানিয়েছেন।

বিএনপি এম. ইলিয়াস আলী নিখোঁজ পরিবার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com