ইউকে বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
হেডলাইন

সিলেটে দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদ্রাসা উদ্ধোধন

WhatsApp Image 2023 06 04 at 8.32.50 PM - BD Sylhet News

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদ্রাসা সিলেট শাখার আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করা হয়েছে। রবিবার বিকাল ৩ টায় সিলেট জেলা পরিষদ হলরুমে এ শাখার মাদ্রাসা উদ্বোধন করা হয় । সিলেট হিজড়া বাউল সংগঠনের সভাপতি ভান্ডারী রানা ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আল্লামা আতাউল হক জালালাবাদি, মাওলানা শাহ মমশাদ আহমদ, সিলেট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী। সবক প্রদান করেন দাওয়াতুল কুরআন মাদ্রাসার মহাপরিচালক মুফতি মোহাম্মাদ আব্দুর রহমান আজাদ, হাফেজ মাওলানা জাকারিয়া।

উপস্থিত ছিলেন মহানগর শ্রমিকলীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, জেলা পরিষদের সদস্য সুবাস দাস, মাওলানা আব্দুল কাইয়ুম, সাংবাদিক আবুল হোসেন, মুফতি আল আমিন, মাওলানা মহিউদ্দিন, মাওলানা নজরুল ইসলাম, জহিরুল ইসলাম, কাওসার আহমদ আহমদ, কামরুজ্জামান কমরু।

দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদ্রাসা সিলেট শাখার শিক্ষার্থী ছাড়াও প্রায় ২শত হিজড়া জনগোষ্টীর সদস্যরা উদ্ধোধন অনুষ্টানে অংশগ্রহণ করেন। হিজড়াদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা থেকে আগত গুরুমাতা চামেলী হিজড়া, গুরুমাতা ছায়েবালী হিজড়া, গুরুমাতা কালী হিজড়া, গুরুমাতা লিপি হিজড়া, গুরুমাতা রাধা হিজড়া, গুরুমাতা বুলু হিজড়া, গুরুমাতা জামিলা হিজড়া। উদ্ধোধন অনুষ্টানে নাতে রাসুল পরিবেশন করে অতিথিদের মন জয় করেন সিলেট লিঙ্গের মাদ্রাসার শিক্ষার্থী সুচনা হিজড়া।

২০২০ সালে সিলট কেন্দ্রের শাখার উদ্ধোধন করেন দাওয়াতুল কুরআন মাদ্রাসার মহাপরিচালক মুফতি মোহাম্মাদ আব্দুর রহমান আজাদ। এরপর থেকে হিজড়ারা বিভিন্ন স্থানে কুরআন শিক্ষা অর্জন করে আসছে। এখন তারা স্থায়ীভাবে একটি ঘর ভাড়া নিয়ে মাদ্রাসা করেছে। তাই সকলের সহযোগিতায় পেলেই তারা স্থায়ীভাবে একটি মাদ্রাসা করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com