ইউকে শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
হেডলাইন

ভারতের আচরণ বিগ ব্রাদারসুলভ: রিজভী

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :শেখ হাসিনাকে আশ্রয়ের প্রসঙ্গে ভারত আচরণ বিগ ব্রাদারসুলভ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, পতিত স্বৈরাচার কিন্তু বসে নেই। পতিত স্বৈরাচার যেখানে আশ্রয় প্রশ্রয় পাচ্ছেন তারাও কিন্তু তার পক্ষে অবস্থান নিচ্ছেন। ভারতের হাইকমিশনার বলেছেন যে, শেখ হাসিনা ভারতে আছে। ভারতের সঙ্গে আমাদের প্রত্যার্পণ চুক্তি আছে। শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এটা তো কূটনৈতিক আলোচনার মাধ্যমে তার বিষয়টি চলে আসতে পারে। শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে খুনি ও সন্ত্রাসকে প্রশ্রয় দেয়া। ভারতীয় হাইকমিশন থেকে যে বক্তব্য তাতে ফুটে উঠেছে সেটি বিগ ব্রাদারসুলভ।

শুক্রবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বেচ্ছাসেবী সংগঠন জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী তথা রজতজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে জিয়ার মাজারে জিয়ারত করেন নেতৃবৃন্দ।

রিজভী বলেন, আমরা এখনও স্বৈরাচারের হিংস্র থাবা থেকে বিমুক্ত হতে পারছি না। বৃহস্পতিবার হঠাৎ সারাদেশে ৫০/৬০ জেলায় বিদ্যুৎ শাটডাউন করা হলো? এরা কারা? আমরা বলেছি দোসসরার কিন্তু এখনো আছে। এরা অন্তর্ঘাত করবে। আরইবি বা পল্লী বিদ্যুৎ সংস্থা জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলেন। গ্রামে গঞ্জে আলো ছড়িয়ে দেয়া এবং চাষবাসের জন্য তথা গোটা জাতিকে আলোকিত করার জন্য এটি গঠিত হয়েছিলো। সেজন্যই শেখ হাসিনার সময় থেকেই এই সংস্থার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। কারণ তারা এই নামটি রাখতে চাননা। অন্য কোনো নাম দিতে চায় যা গভীর ষড়যন্ত্রের অংশ। এ বিষয়ে আগে থেকেই পদক্ষেপ নেয়া গেলে বিদ্যুৎ শাটডাউন করতোনা। এটা তো নাশকতা।

‘দাবি দাওয়া থাকলে সংশ্লিষ্ট উপদেষ্টার সঙ্গে কথা বলতে পারতো! তাহলে শেখ হাসিনার সময় বন্ধ করেনি কেনো? কারণ তারা পতিত স্বৈরাচারের প্রেতাত্মা। এরা ভৌতিক অস্তিত্ব নিয়ে ভেতরে ঢুকে আছে। আমি এ ঘটনায় তীব্র নিন্দা জানাই।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com