ইউকে শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
হেডলাইন

এবার প্রেক্ষাগৃহে চরকি’র সিনেমা ‘৩৬–২৪–৩৬’

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :বর্তমান সময়ে দারুণ ছন্দে আছে ওটিটি প্লাটফর্মগুলো। উল্লেখযোগ্য প্লাটফর্মগুলোর মধ্যে চরকি বেশ সুনাম কুড়িয়েছে। এবার প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তির কথা ভাবছে চরকি। শোবিজ জগতের গতি ফেরাতে কাজ করে যাচ্ছে এই প্লাটফর্মটি। অনেক ওয়েব সিরিজের পাশাপাশি গত ৫ সেপ্টেম্বর অরিজিনাল ফিল্ম মুক্তি দিয়েছিল দেশের শীর্ষস্থানীয় এই প্লাটফর্মটি। অবশেষে তারা সিনে পাড়াকে আলোকিত করার চিন্তা করছে। এজন্য গত ১৫ অক্টোবর চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে জমা দিয়েছে চরকি অরিজিনাল ফিল্ম ‘‌৩৬–২৪–৩৬’।

রেজাউর রহমানের পরিচালনায় ও মোনতাসির মান্নানের রচনায় সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদীন দীঘি, সৈয়দ জামান শাওন ও কারিনা কায়সার।

মূলত এটি ’মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টের পঞ্চম সিনেমা।সম্পর্ক,দ্বান্দ্বিকতা,রোমাঞ্চের ও ভিন্নমাত্রিক দিক তুলে ধরা হয়েছে এ সিনেমায়। দর্শকদের প্রেক্ষাগৃহে ফেরাতে ড্রামেটিক মেজাজ এবং রোমান্টিক কমেডি ধাঁচের এ সিনেমার মুক্তির পরিকল্পনা বলে জানান চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি।

এ প্রসঙ্গে রনি বলেন, ‘রাজনৈতিক পটপরিবর্তনের ফলে অনেকেই কনটেন্ট মুক্তির কথা ভাবতে পারছে না। তাই আমরা সাহস দেখিয়েছি ওয়েব ফিল্মটি মুক্তি দেওয়ার। আমাদের এবারের পরিকল্পনা আরেকটু বড়।’

প্রসঙ্গত তিনি বলেন, ’অনেকদিন ধরে প্রেক্ষাগৃহগুলো বন্ধ রয়েছে। নতুন সিনেমা থাকলেও তা মুক্তি দিতে প্রযোজকরা নানা রকম হিসাব নিকাশ কষছেন। আমাদেরও বেশ ভাবতে হয়েছে কিন্তু অবশেষে আমরা এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে অগ্রসর হয়েছি,থেমে থাকলে হবে না আমাদের এগিয়ে যেতে হবে। আমরা বিশ্বাস করি চরকির এমন পদক্ষেপে অনেক প্রযোজককে সিনেমা মুক্তি দিতে নতুন করে উদ্যমী হবেন, দর্শকমুখর হবে প্রেক্ষাগৃহগুলো।’

সিনেমা সম্পর্কে এ তিনি বলেন, ‘৩৬–২৪–৩৬ সিনেমা হিসেবেই নির্মাণ করা হয়েছে। প্রেক্ষাগৃহে মুক্তি দিতে যে নির্মাণশৈলী এবং আয়োজন প্রয়োজন হয় তার কোনো ঘাটতি নেই সিনেমাটিতে।’

মুক্তির বিষয়ে সিনেমাটির নির্মাতা বেশ উচ্ছ্বসিত। প্রথমবারের মতো বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে তার সিনেমা। পূর্বে চরকি অরিজিনাল সিরিজ ’ইন্টার্নশিপ’ নির্মাণ করে বেশ প্রশংসা কুড়িয়েছেন এই নির্মাতা।

সিনেমা প্রসঙ্গে নির্মাতা রেজা বলেন, ‘৩৬–২৪–৩৬ সিনেমাটি খুবই কালারফুল ও বড় আয়োজনে নির্মাণ করতে চেয়েছি। মজা রাখার চেষ্টা করেছি সংলাপ ও ঘটনায়। এটি থেকে দর্শক কিছু বার্তাও পাবে বলে আশা করি। এর আগে ইন্টার্নশিপ দেখে যেমন মজা পেয়েছিল দর্শক, আমার বিশ্বাস, এ সিনেমা দেখেও তেমন মজা পাবে তবে ভিন্ন প্রেক্ষাপটে।’

সিনেমা মুক্তি সম্পর্কে চরকি জানিয়েছে, সার্টিফিকেশন বোর্ডে জমা হয়েছে সিনেমাটি। গ্রেড সার্টিফিকেট পাওয়ার সঙ্গে সঙ্গে ঘোষণা করা হবে মুক্তির তারিখ।

উল্লেখ্য এ সিনেমার প্রধান প্রধান চরিত্রে দেখা যাবে কারিনা কায়সার, শাওন এবং দীঘিকে। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, মিলি বাশার, গোলাম কিবরিয়া তানভীর, রোজী সিদ্দিকী, মানস বন্দ্যোপাধ্যায়, শামীমা নাজনীন এবং আবু হুরায়রা তানভীরসহ আরও অনেকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com