ইউকে বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে’

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি বলেছেন, শিশুর বিরুদ্ধে সহিংসতা ও বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। নারী ও শিশুর প্রতি সহিংসতা, বাল্যবিবাহ, যৌন হয়রানি একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। এসব ব্যাধি প্রতিরোধে যার যার অবস্থান থেকে সবাইকে কাজ করতে হবে।

তিনি বলেন, বাল্যবিবাহের ফলে অল্প বয়সেই গর্ভধারণ করে মৃত্যুর কোলে ঢলে পড়তে হয় কিশোরীদের। বেশিরভাগ সময় পুষ্টিহীনতায় ভুগতে থাকে মা ও শিশু দুজনই। তিনি শিশুদের প্রতি সহিংসা বন্ধ করে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিশুদের পারবারিক ও সামাজিক মূল্যবোধ বিষয়ে শিক্ষা দিতে সবাইকে আহবান জানান।

তিনি মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সিলেট নগরীর দরগাহ গেইটস্থ একটি অভিজাত হোটেলে মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উদ্যোগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত ইউনিসেফ সাহায্যপুষ্ট এক্সিলারেটিং প্রোটেকশন ফর চিল্ডেন প্রকল্পের আওতায় শিশুর বিরুদ্ধে সংহিসতা ও বাল্যবিবাহ প্রতিরোধে বিভাগীয় পর্যায়ে মাল্টিমিডিয়া প্রচারণার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এপিসি প্রকল্পের প্রকল্প পরিচালক এস এম লতিফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ, সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুবর্ণা সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাহফুজা, চীফ অব ইউনিসেফ ফিল্ড অফিস সিলেটের কাজী দিল আফরোজা ইসলাম।

“চলো আমরা করি প্রতিবাদ, সহিংসতা বন্ধে তুলি রেডকার্ড” এই প্রতিপদ্য বিষয়কে সামনে রেখে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক শাহিনা আক্তার।

চাইল্ড রাইট ফেসিলেটেটর পিয়াংকা রায় এর পরিচালনা অনুষ্ঠানে সিলেটে সিভিল সার্জন, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক, তথ্য অধিদপ্তরের উপ-পরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন জেলার উপ-পরিচালক সহ বিভন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, ইউনিসেফ প্রতিনিধিগণ, প্রকল্প টীম এশিয়াটিক, প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাল্টিমিডিয়া প্রচারণার মাধ্যমে শিশুর বিরুদ্ধে সংহিসতা ও বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের করণীয় বিষয়ে প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে “চলো আমরা করি প্রতিবাদ, সহিংসতা বন্ধে তুলি রেডকার্ড” প্রদর্শন করেন প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি সহ অতিথিবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com