ইউকে বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

দেশত্যাগের আগে-পরে কোনো বিবৃতি দেননি শেখ হাসিনা: জয়

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :গত সোমবার (৫ আগস্ট) গণআন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। দেশত্যাগের পর গতকাল রোববার প্রথমবারের মত পদত্যাগের বিষয়ে শেখ হাসিনার একটি বিবৃতি আন্তর্জাতিক গণমাধ্যমসহ বাংলাদেশের গণমাধ্যমগুলোতেও প্রকাশ করা হয়।

তবে এখন পর্যন্ত কোন বিবৃতিতে দেননি শেখ হাসিনা, এমনটাই জানিয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়।

শেখ হাসিনা ঢাকা ছাড়ার আগে ও ঢাকার ছাড়ার পর এ পর্যন্ত কোনো বিবৃতি দেননি বলে রোববার রাতে এক্স (সাবেক টুইটার) বার্তায় তিনি এ কথা জানান।

রোববার রাত ১১টা ৫৫ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে সজীব ওয়াজেদ জয় বার্তা দেন। বার্তায় তিনি লিখেছেন, ‘আমার মায়ের পদত্যাগের বিষয়ে একটি বিবৃতি এক সংবাদপত্রে প্রকাশ করা হয়েছে, যা পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। আমি একটু আগে তাঁর (শেখ হাসিনা) সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি। তিনি ঢাকা ছাড়ার আগে বা ঢাকা ছাড়ার পরে এ পর্যন্ত কোনো বিবৃতি দেননি।’

গতকাল শেখ হাসিনার বলে যে বিবৃতি প্রকাশ হয়েছে, সেখানে শেখ হাসিনার পদত্যাগ ও আওয়ামী লীগ সরকারের পতনের নেপথ্যে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি জানানো হয়েছে। শেখ হাসিনার বিবৃতির বরাত দিয়ে ওইসব খবরে বলা হয়েছিল ‘আমি যদি যুক্তরাষ্ট্রের হাতে সেন্ট মার্টিন ও বঙ্গোপসাগর ছেড়ে দিতাম, তাহলে ক্ষমতায় থাকতে পারতাম’।

ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতন ঘটে। তিনি দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেন। সেখানেই অবস্থান করছেন শেখ হাসিনা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com