ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

১০ ফুট দীর্ঘ স্যান্ডউইচ!

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :সম্প্রতি ১০ ফুট দীর্ঘ স্যান্ডউইচ বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকার একটি রেস্তোরাঁ। কেপটাউনের অ্যানিস লেডিস বার নামক ঐ রেস্তোরাঁটি চালায় জো রেডেলিংহুইস ও তার স্ত্রী এবং রেস্তোরাঁর মালিক অ্যানি। দীর্ঘ এই স্যান্ডউইচ বানানোর পরিকল্পনা আসে রেডেলিংহুইসের মাথায়। খবর এপির।

জো রেডেলিংহুইস বলেছেন, ১০ স্তরবিশিষ্ট ও ১৪৫ পাউন্ড ওজনের স্যান্ডউইচটি বানাতে ১৬০ ডলার খরচ হয়েছে। বানাতে চার ঘণ্টার বেশি সময় লেগেছে। মাঝে মাঝেই অদ্ভুত সব খেয়াল আসে রেডেলিংহুইসের মাথায়। ফলে এই স্যান্ডউইচ। এটি বানাতে তিন কেজি টম্যাটো, ২০ কেজি মাংস, তিন ধরনের স্লাইজ সসেজ, স্টেক ও বার্গার প্যাটিস ও চিকেন ফিলেট ব্যবহার করা হয়েছে। এছাড়া এতে তিন স্তরের ফ্রেঞ্চ ফ্রাই, রসুন, পনির, গোলমরিচ, মাশরুম থেকে শুরু করে পেঁয়াজও ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন রেডেলিংহুইস।

রেডেলিংহুইস বলেন, সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল, এর রুটি বানানো। তিন ফুট লম্বা তিনটি রুটিকে বিশেষভাবে বেক করে একসঙ্গে জোড়া লাগিয়ে স্যান্ডউইচটি বানানো হয়। দক্ষিণ আফ্রিকার বিখ্যাত ফাস্টফুড গ্যাটসবি, যা আসলে স্যান্ডউইচের মতোই দেখতে। ফ্রেঞ্চ ফ্রাই ও চিপস দিয়ে তৈরি খাবারটি দেশটিতে বেশ জনপ্রিয়।

রেডেলিংহুইসের বানানো স্যান্ডউইচটি এই গ্যাটসবির বড় ভার্শন। তিনি এটি বানিয়েছেন, কারণ অ্যানিস লেডিস বার সম্প্রতি গ্যাটসবিকে তাদের মেনুতে রেখেছিল। এজন্যই তিনি তার ক্রেতাদের জানান, আগামী শনিবার তিনি দক্ষিণ আফ্রিকার সবচেয়ে বড় গ্যাটসবি বানাতে যাচ্ছেন। যদিও স্যান্ডউইচটি দক্ষিণ আফ্রিকার বৃহত্তম গ্যাটসবি স্যান্ডউইচ হিসেবে স্বীকৃত হওয়ার প্রক্রিয়াধীন রয়েছে। তবে এটি গিনেস বুকে ঠাঁই পাচ্ছে না।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস সংস্থা অনুসারে, যুক্তরাষ্ট্রের মিশিগানের রোজভিলে ২০০৫ সালে বানানো ৫ হাজার ৪৪০ পাউন্ডের স্যান্ডউইচটি বিশ্ব রেকর্ড করেছে। তার পরও খুশি রেডেলিংহুইস। কারণ তার বানানো স্যান্ডউইচটি একসঙ্গে ১৪০ জন মানুষ খেতে পারে। ফলে তার ক্রেতার সংখ্যাও বেড়েছে। কারণ তাদের নিয়মিত ক্রেতারা তাদের বন্ধুদের এবং তারা আবার তাদের বন্ধুদের আমন্ত্রণ জানিয়েছিল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com