ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

রাজাগঞ্জ বাজার-খাজাঞ্চী সড়কের বেহাল দশা, চরম দুর্ভোগ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ভোগান্তি আর হাজারো কষ্টে জীবনের ঝুঁকি নিয়ে বিশ্বনাথ উপজেলার রাজাগঞ্জ বাজার-খাজাঞ্চী ইউপি সড়কে প্রতিদিন যাতায়াত করে অগনিত লোক ও যানবাহন। বিভিন্ন স্কুল মাদ্রাসা কলেজের ছাত্র শিক্ষক ব্যবসায়ী,চাকুরিজীবিসহ ইউনিয়ন পরিষদে নানা প্রয়োজনে আসা এ এলাকার লোকজন এ সড়কটি ব্যবহার করে।কিন্তু পাকাকরণের কয়েক বছর পর সড়কটি ভেঙে গিয়ে যেন মরন ফাঁদে পরিনত হয়েছে। সড়কটির অবস্থা আজ বেহাল।ইট পাথর বেরিয়ে আছে এবং সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের।ছিন্নভিন্ন সড়কে চলাচলে নাভিশ্বাস উঠে। পাশাপাশি এই সড়কের আমের গাঁও গ্রামের অদূরে দুটি ছোট হাওয়রের পানি নিষ্কাশনের জন্য একটি ব্রীজও ঝুঁকি পুর্ণ আছে।কিন্তু আজ সড়কটির এমন করুন অবস্থায় সংস্কারে এই এলাকায় কোন জনপ্রতিনিধি নেই এমনটা মনে করছেন স্থানিয় মানুষ।

উল্লেখ্য ২০০৯ পরবর্তী সাংসদ ও বর্তমান সাংসদ মাননীয় প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর মেয়াদে সড়কটির আংশিক ও পরে ইয়াহইয়া চৌধুরীর মেয়াদে আংশিক পাকাকরণ হয়।তৎপরবর্তীকালে সড়কটি ভেঙ্গে যাওয়ার পর কেউ সংস্কারের উদ্যোগ না নেওয়ার ফলে সড়কটি ব্যবহার করা বা যানবাহন চলাচল করা আজ ঝুঁকি পুর্ণ হয়ে পড়েছে। সড়কটি দ্রুত সংস্কার এবং দীর্ঘদিন যাতে টেকসই হতে পারে এবং উল্লেখিত ব্রীজটি ভেঙ্গে বড় আকারে নতুন করে একি স্থানে নির্মাণ করা সময়ের দাবী এবং এ বিষয়ে বর্তমান স্থানীয় সাংসদ ও প্রতিমন্ত্রীসহ যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন অনেকেই।

অটোরিকশা চালক জাহেদ সাংবাদিককে বলেন, অটো চালিয়ে চলে সংসার। উপজেলার অনেক রাস্তা ঠিক হয়েছে ,কিন্ত এই রাস্তা ঠিক করা হচ্ছে না কেন?মাঝে মধ্যে মনে হয় আমরা এ দেশের জনগন না। সড়কে চলাচল স্কুল শিক্ষার্থীরা বলেন, স্কুলে যেতে আমাদের খুবই কষ্ট হয়।তাই আমরা চাই এ সড়কটি যেন দ্রুত সংস্কার করে আমাদের কষ্ট লাগব করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com