ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

প্রতিবন্ধীদের উপহাস, যুবরাজদের বিরুদ্ধে অভিযোগ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজ সিং, হরভজন সিং ও সুরেশ রায়না পাকিস্তানের বিপক্ষে লেজেন্ডস বিশ্বকাপ জেতার পর ‘তওবা তওবা’ গানের সঙ্গে রিল তৈরি করেছিলেন। সেই রিলে শারীরিক প্রতিবন্ধীদের মতো করে হাঁটাচলা করে সমালোচনার মুখে পড়েন তিন তারকা। যেখানে তাদের নামে থানায় অভিযোগ দায়েরও করা হয়েছে।

এই নাচের মাধ্যমে তারা শারীরিক প্রতিবন্ধীদের উপহাস করেছেন বলে অভিযোগ উঠেছে। মানসী যোশির মতো প্যারা ব্যাডমিন্টন তারকা তো সরাসরি হরভজনদের আচরণের নিন্দা জানিয়েছেন। তার দাবি– পোলিও আক্রান্ত বা শারীরিক প্রতিবন্ধীদের হাঁটার ধরন নিয়ে বিদ্রুপ করার মধ্যে বীরত্বের কিছু নেই।

এই ঘটনার পর ন্যাশনাল সেন্টার ফর প্রমোশন অফ এমপ্লয়মেন্ট ফর ডিজাবল্ড পিপলের (এনসিপিইডিপি) নির্বাহী পরিচালক আরমান আলি যুবরাজ-হরভজনদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। সেই সঙ্গে এমন বিষয়কে জনসমক্ষে উপস্থাপনের অনুমতি দেওয়ার জন্য অভিযোগ দায়ের করা হয় ইনস্টাগ্রামের বিরুদ্ধেও।

অবশ্য সেই ঘটনায় ক্ষমা চেয়েছেন হরভজন। সাবেক অফ স্পিনার সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘ইংল্যান্ডে প্রতিযোগিতা জেতার পর আমরা কয়েক জন ‘তওবা তওবা’ গানের সঙ্গে একটা রিল তৈরি করেছিলাম। সেই রিল নিয়ে সমাজমাধ্যমে ক্ষোভ তৈরি হয়েছে। কারও মনে আঘাত দিতে চাইনি আমরা। প্রত্যেক এবং সব ধরনের মানুষকে আমরা শ্রদ্ধা করি। আমরা শুধু ১৫ দিন ক্রিকেট খেলার পর নিজেদের ক্লান্ত শরীরের অবস্থা বোঝাতে চেয়েছিলাম। কাউকে অপমান করতে চাইনি আমরা। তবু যদি মানুষের মনে হয় আমরা ভুল করেছি, তা হলে সকলের কাছে দুঃখপ্রকাশ করছি। অনুরোধ করব এই সংক্রান্ত আলোচনা বন্ধ করে সামনে দিকে তাকানোর। সবাই সুস্থ এবং আনন্দে থাকুন। সকলের প্রতি ভালবাসা থাকল।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com