ইউকে শনিবার, ২০ জুলাই ২০২৪
হেডলাইন

কাশ্মীরে হামলায় ভারতীয় ৫ সেনা নিহত

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ভারতের জম্মু ও কাশ্মীরে সেনাবাহিনীর গাড়ি লক্ষ্য করে চালানো হামলায় ভারতীয় পাঁচ সেনা সদস্য নিহত ও আরও ছয়জন আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে জম্মু ও কাশ্মীরের কাথুয়া জেলার মাচেদি এলাকায় এই হামলা হয় বলে এনডিটিভি জানিয়েছে।

সড়কে টহল দেয়ার সময় হামলার শিকার হন সেনা সদস্যরা। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে। এ নিয়ে গত দুদিনের মধ্যে দ্বিতীয়বার হামলার ঘটনা ঘটল জম্মু ও কাশ্মীরে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, হঠাৎ সন্ত্রাসীরা হামলা শুরু করে। গ্রেনেড ও গুলি ছুড়তে থাকে তারা। পরে এক পর্যায়ে সৈন্যরা পাল্টা হামলা শুরু করলে সন্ত্রাসীরা জঙ্গলে পালিয়ে যায়। তাদের খুঁজে বের করার জন্য অভিযান চালানো হয়েছে।

কর্মকর্তারা আরও জানিয়েছেন, সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে দফায় দফায় গোলাগুলি হয়েছে।

সেনা সদস্যদের প্রাণহানির ঘটনার প্রতিক্রিয়ায় লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী বলেছেন, ‘ফাঁপা বক্তব্য এবং মিথ্যা প্রতিশ্রুতি নয়, ক্রমাগত সন্ত্রাসী হামলার জবাবে কঠোর পদক্ষেপ নিতে হবে।’

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স–এর এক পোস্টে নয়াদিল্লি কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খার্গ বলেছেন, ‘জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় সন্ত্রাসী হামলায় আমাদের সাহসী ভারতীয় সেনা সদস্যদের মৃত্যুতে আমরা গভীরভাবে ব্যথিত। ছয় জওয়ান আহত হয়েছেন।’ তিনি বলেন, ‘আমরা দ্ব্যর্থহীনভাবে সেনাবাহিনীর ওপর এই কাপুরুষোচিত সন্ত্রাসী হামলার নিন্দা জানাই।’

মাত্র ৪৮ ঘণ্টার মধ্যে জম্মু ও কাশ্মীরে ভারতীয় সেনাদের ওপর এটি দ্বিতীয় হামলা। এর আগে রোববার রাজৌরি জেলায় একটি সেনা ক্যাম্পে হামলায় এক সেনা আহত হন। গত শনিবার থেকেই উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু ও কাশ্মীর। ওইদিন রাতে কুলগাম জেলার মদেরগাম গ্রামের ফ্রিসাল এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষে দুই সেনা নিহত হন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com