ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

প্রধানমন্ত্রী সার্বক্ষণিক সিলেটের খবর রাখছেন: প্রতিমন্ত্রী

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক সিলেটের খবর রাখছেন জানিয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, তিনি সবসময় সজাগ থেকে কাজ করার নির্দেশ দিয়েছেন। সিলেটবাসীকে বন্যার কবল থেকে রক্ষায় যা যা করণীয় তা করার নির্দেশনা দিয়েছেন।

শুক্রবার (২১ জুন) সকালে সিলেট নগরীর কীন ব্রিজ এলাকায় সুরমা নদী পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর এ নির্দেশের কথা জানান প্রতিমন্ত্রী।

পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, ‘আগামীতে সিলেট-সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা কীভাবে সহনীয় পর্যায়ে নিয়ে আসা যায়, সেজন্য আলোচনা করা হয়েছে। এরইমধ্যে সুরমা নদীর ১৫ কিলোমিটারের মধ্যে ১২ কিলোমিটার খননকাজ সম্পন্ন হয়েছে। বন্যার পানি কমে গেলে বাকিটুকু খনন করা হবে।’

তিনি বলেন, ‘সামগ্রিকভাবে সুরমা-কুশিয়ারা নদী খনন করা হবে। সুনামগঞ্জের ছোট-বড় ২০টি নদী খনন করা হবে। এ খননকাজ করলে উজান থেকে নেমে আসা পানির ধারণক্ষমতা বাড়বে।’

‘এজন্য পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশনা দেওয়া হয়েছে। উজান থেকে যে পরিমাণ পানি আসে তা ধারণ করার ক্ষমতা তৈরি করতে যেসব নদী ও খাল খনন করার দরকার, সেগুলো দ্রুততম সময়ে খনন করতে হবে’, যোগ করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

এসময় সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com