ইউকে শনিবার, ১৫ জুন ২০২৪
হেডলাইন

যুক্তরাষ্ট্রের ইতিহাস গড়া জয়ের ম্যাচে রেকর্ডের ছড়াছড়ি

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দাপুটে জয় পেয়েছে যুক্তরাষ্ট্র। ‘এ’ গ্রুপের ম্যাচে কানাডাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আসরের অন্যতম স্বাগতিকরা।

আজ রবিবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা কানাডা দুই ব্যাটারের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের বিশাল সংগ্রহ পায়। জবাবে ৩ উইকেট হারিয়ে ও ১৪ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় যুক্তরাষ্ট্র।

এ ম্যাচে দুদল মিলিয়ে অসংখ্যা রেকর্ড গড়েছে। যেখানে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা কানাডা প্রথম ম্যাচেই ভেঙে দিয়েছে নেদারল্যান্ডসের রেকর্ড। তাদের তোলা ১৯৪ রান টি-টোয়েন্টি বিশ্বকাপে সহযোগী দেশগুলোর মধ্যে সর্বোচ্চ ছিল। এর আগে সর্বোচ্চ ছিল ২০১৪ বিশ্বকাপে নেদারল্যান্ডসের ৪ উইকেট ১৯৩ রান। কিন্তু শেষ পর্যন্ত কানাডার রেকর্ডও ভেঙে দিয়ে ম্যাচ জিতে নিয়েছে যুক্তরাষ্ট্র।

টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড ছিল ১৬৯। আর নতুন রেকর্ড গড়ার জন্য মোনাঙ্ক প্যাটেলের দল বেছে নিল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচকেই। সেটা নিজেদের আর টুর্নামেন্টেরও।

রেকর্ড গড়া যুক্তরাষ্ট্রকে মূলত জয় এনে দেন অ্যারন জোন্স। চার নম্বরে ব্যাট করতে নেমে ২২ বলে ফিফটি করেন জোন্স, যা টি-টোয়েন্টি ক্রিকেটে যুক্তরাষ্ট্রের দ্রুততম ফিফটির রেকর্ড। তার এই ইনিংসেই মূলত পুরো ম্যাচের চেহারা পাল্টে দেয়। ১০ ছক্কায় ৪০ বলে অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলেন জোন্স। তাকে যোগ্য সঙ্গ দেন তিন নম্বরে খেলা আন্দ্রিস গুস। তিনি ফিফটি করেন ৩৯ বলে।

এই দুজনে গড়েন ৫৮ বলে ১৩১ রানের অবিশ্বাস্য জুটি। ওভারপ্রতি এই জুটি তুলেছে ১৪.২৯ রান করে, টি-টোয়েন্টি বিশ্বকাপে শতরানের জুটিতে এর চেয়ে দ্রুতগতিতে রান তুলতে পারেনি আর কোনো জুটি। ৪৬ বলে ৬৫ রান করে আউট হন গুস।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com