ইউকে শনিবার, ১৫ জুন ২০২৪
হেডলাইন

যুক্তরাষ্ট্রে ঝড়-টর্নেডোর আঘাত, নিহত ১৫

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। গতকাল রোববারের এই দুর্যোগে আহত হয়েছে অনেকে। হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

টর্নেডো ও ঝড়ের আঘাতে টেক্সাসে ৭ জন, আরকানসাসে ৫ জন, ওকলাহোমায় ২ জন এবং কেনটাকিতে ১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কতৃপক্ষ। ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে বিভিন্ন এলাকার বেশ কিছু ভবন। এ ছাড়া বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে কয়েকটি অঙ্গরাজ্যের প্রায় ৫ লাখ বাসিন্দা।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানান, তার অঙ্গরাজ্যের এক তৃতীয়াংশেরও বেশি এলাকা এখন দুর্যোগে ক্ষতিগ্রস্থ। টেক্সাসের কুক কাউন্টির শেরিফ রে স্যাপিংটন জানান, সেখানে পাঁচ বছর বয়সী দুই শিশু এবং একই পরিবারের তিনজন সদস্যের প্রণহানি হয়েছে। এ ছাড়া অনেকে আহত হয়েছেন বলে জানান তিনি।

ভিডিও ফুটেজে দেখা গেছে, একটি পেট্রোল স্টেশন প্রায় সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে। অনেক যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া লরি উল্টে ডালাসের কাছে একটি মহাসড়ক বন্ধ হয়ে গেছে।

যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলের অবস্থান এবং আবহাওয়াজনিত কারণে সেখানে ভয়াবহ টর্নেডো হয়ে থাকে। গত শনিবার টেক্সাস, আরকানসাস এবং ওকলাহোমায় টর্নেডোর সতর্কতা জারি করেছিল জাতীয় আবহাওয়া অধিদপ্তর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com