ইউকে শনিবার, ১৫ জুন ২০২৪
হেডলাইন

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। তিনি ক্ষমতার অপব্যবহার করে তার পছন্দের প্রার্থী উপজেলা চেয়ারম্যান পদে রায়হান আহমেদ নামে একজনের পক্ষে ভোট চাওয়া, অনুদান ঘোষণা এবং নগদ অর্থ প্রদান ও অঙ্গীকার করে যাচ্ছেন। এমনকি তার বিভিন্ন সমাবেশেও তিনি বক্তব্য রাখার অভিযোগ উঠেছে।

শনিবার (২৫ মে) সহকারী রিটার্নিং অফিসার ও হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ অভিযোগ করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী মো. আবু তাহের।

অভিযোগে বলা হয়, সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক সুমন চুনারুঘাট উপজেলা নির্বাচনের তপশিল ঘোষণার পর থেকেই উপজেলার বিভিন্ন স্থানে সভা সমাবেশ করে টিআর, কাবিখা, কাবিটা, টিউবওয়েল, ব্রিজ কালভার্টসহ বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন এবং একই সভায় তার নিকটাত্মীয় রায়হান আহমেদকে নির্বাচিত করার জন্য ইশারা ইঙ্গিত ও প্ররোচনা দিয়ে ভোটারদের মধ্যে প্রভাব বিস্তার করছেন।

এ ছাড়াও তিনি চেয়ারম্যান প্রার্থী রায়হান আহমেদের কাছ থেকে টাকা নিয়ে সম্প্রতি সাটিয়াজুরী ইউনিয়নের শীলপাড়া এলাকায় একটি ট্রান্সফরমার লাগিয়েছেন এবং সেখানে সভায় তাকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি তার বাসায় বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে ডেকে নিয়ে রায়হান আহমেদের মোটরসাইকেল প্রতীকের পক্ষে কাজ করার জন্য অনুরোধ ও আহ্বান জানাচ্ছেন।

একই সঙ্গে তিনি চা বাগানের চা শ্রমিকদের ভয়ভীতি দেখান। এ ছাড়া রায়হান আহমেদের মোটরসাইকেলের পক্ষে মোবাইল ও হোয়াটসঅ্যাপে ভোট চাচ্ছেন, যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। সংসদ সদস্য নালুয়া চা বাগান, হাতিমারা চা বাগান, চান্দপুর চা বাগান, কালিশিরি, জোযাল ভাঙ্গা চা বাগানসহ বিভিন্ন এলাকায় সভা করে ১০ লাখ টাকার অনুদান ঘোষণা ও উন্নয়নের আশ্বাস দিচ্ছেন এবং নানা আকার ইঙ্গিতে রায়হানের পক্ষে ভোট চাচ্ছেন।

এ ছাড়া চুনারুঘাট মধ্য বাজারে সভা করে শায়েস্তাগঞ্জ চুনারুঘাট জগদীশপুর সড়ক ৪ লেনে করার আশ্বাস দিচ্ছেন এবং ভোটারদের মধ্যে প্রভাব বিস্তার করছেন। এ বিষয়ে অভিযোগকারী প্রার্থী সংসদ সদস্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com