ইউকে শনিবার, ১৫ জুন ২০২৪
হেডলাইন

২৬ বছর ধরে নিখোঁজ, বন্দী অবস্থায় পাওয়া গেলো প্রতিবেশীর বাড়িতে

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :১৯ বছর বয়সে নিখোঁজ হন এক তরুণ। বহু খোঁজাখুঁজির পরেও তার সন্ধান মেলেনি। ওই ব্যক্তি বাড়িও ফেরেনি। মারা গেছেন ভেবে পরিবারের সদস্যরা তাকে ভুলতে বসেছিল। কিন্তু ২৬ বছর পর তার সন্ধান পাওয়া গেছে।

খবর অনুসারে, প্রতিবেশীর বাড়ি থেকে বন্দী অবস্থায় নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত ব্যক্তিকে। বুধবার এক প্রতিবেদনে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে আফ্রিকার দেশ আলজেরিয়ায়।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৬ বছর ধরে নিখোঁজ এক আলজেরিয়ান ব্যক্তিকে তার প্রতিবেশীর বাড়িতে পাওয়া গেছে। প্রতিবেশীর বাড়িতে বন্দী থাকা ব্যক্তির নিজের বাড়ি ঘটনাস্থল থেকে মাত্র কয়েক মিনিটের পথ দূরে।
এএফপি বলছে, প্রতিবেশীর বাড়ি থেকে বন্দী অবস্থায় উদ্ধার ওই ব্যক্তির নাম ওমর বি। ১৯৯৮ সালে আলজেরিয়ার গৃহযুদ্ধের সময় ১৯ বছর বয়সে তিনি নিখোঁজ হন এবং তার পরিবার ধরে নিয়েছিল, তাকে অপহরণ বা হত্যা করা হয়েছে।

সম্প্রতি ওমরের ভাই সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখপ্রকাশ করে একটি পোস্ট দেন। আর এর কয়েক দিনের মধ্যেই খোঁজ পাওয়া যায় ওমরের। ২৬ বছর বন্দী থাকার পর তার বয়স এখন ৪৫ বছর।

পুলিশ জানিয়েছে, ওমরকে তার প্রতিবেশী ২৬ বছর ধরে নিজের বাড়িতেই বন্দী করে রেখেছিলেন। কেউ এটা টের পাননি। খবরে বলা হয়েছে, ওমরের প্রতিবেশী ৬১ বছর বয়সী ওই ব্যক্তি এল গুয়েদিদ শহরে পাহারাদারের কাজ করতেন। পুলিশের হাতে ধরা পড়ার আগে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টাও করেন। পরে তাকে গ্রেফতার করা হয়।

উদ্ধার হওয়ার পর ওমর পুলিশকে জানিয়েছেন, তিনি কারও কাছে সাহায্য চাইতে পারেননি। কারণ, অভিযুক্ত ওই প্রতিবেশী তাকে বন্দী অবস্থায় বশ করে রেখেছিলেন। আলজেরিয়ার পুলিশ ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে । সূত্র : এনডিটিভি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com