ইউকে শনিবার, ১৫ জুন ২০২৪
হেডলাইন

১৬ বছর ধরে কিছুই খান না এই তরুণী!

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :বেশিরভাগ মানুষই কিছু না খেয়ে বড়জোর কয়েক ঘণ্টা টিকতে পারেন। কিন্তু মুলুওয়ার্ক আমবাউ সেখানে অন্য সবার চেয়ে আলাদা। ১৬ বছর ধরে কোনো খাবারই মুখে তোলেন না তিনি; এমনকি পানিও না। কিন্তু তার পরও দিব্যি সুস্থ আছেন ২৬-এর এই তরুণী। করছেন স্বাভাবিক জীবনযাপন!

আমবাউ একজন ইথিওপিয়ান। তিনি জানিয়েছেন, যখন তার বয়স ১০ বছর তখন থেকে তিনি সব ধরনের খাবার পরিহার করেছেন।

অপ্রত্যাশিতভাবে তার ক্ষুধা চলে গেছে। খাওয়া-দাওয়া না করলেও অন্যদের মতোই স্বাভাবিক জীবনযাপন করছেন তিনি। শুধু তাই নয়, তার স্বাস্থ্যও ভালো আছে এবং রান্নাবান্না করাসহ দৈনন্দিন অন্যান্য কাজকর্ম করার মতো যথেষ্ট শক্তিও তার আছে।

জানা গেছে, আমবাউয়ের এমন ‘অদ্ভুত’ দাবির পর তার বিভিন্ন মেডিকেল টেস্ট করানো হয়েছে। কিন্তু সেসবের কোনোটিতেই এটা নিশ্চিত হওয়া যায়নি তিনি আসলে সত্যি বলছেন নাকি মিথ্যা।

ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবার হাসপাতালেও আমবাউয়ের শারীরিক পরীক্ষা করা হয়েছে। সেখানেও চিকিৎসকরা পরীক্ষার সময় খাবারের কোনো অস্তিত্ব পাননি।

আমবাউ জানান, তিনি এখনো মনে করতে পারেন শেষ কবে তিনি খাবার মুখে তুলেছিলেন। তিনি বলেন, সর্বশেষ আমি লাল মসুর ডালের সঙ্গে ইঞ্জেরা খেয়েছিলাম। এটি ইথিওপিয়ার একটি সাধারণ খাবার। এরপর আমার ক্ষুধা চিরতরে চলে যায়।

তিনি জানান, প্রথম দিকে পরিবারকে তিনি মিথ্যা বলতেন যে তিনি খেয়েছেন। একপর্যায়ে সত্যিটা বলে দেন। আমবাউ বলেন, পরিবারের লোকজন আমাকে সকালে নাশতা খেতে এবং স্কুলে যেতে বলত। আমি বলতাম খেয়েছি, কিন্তু আসলে ভান করতাম। আমি আসলে ক্ষুধা-তৃষ্ণা সব হারিয়ে ফেলেছিলাম। সূত্র: অডিটি সেন্ট্রাল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com