ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :দেশের সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানিয়েছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী পরিষদ। এ লক্ষ্যে এমপিও নীতিমালার শর্ত শিথিল করার আহ্বান জানান তারা।

রোববার (১২ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক কর্মসূচিতে এ দাবি জানান সংগঠনের নেতারা।

কর্মসূচিতে সভাপতির বক্তব্যে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী পরিষদের আহ্বায়ক অধ্যক্ষ মো. দবিরুল ইসলাম বলেন, সাবেক শিক্ষামন্ত্রী ২০২১ সালে বলেছিলেন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি একটি চলমান প্রক্রিয়া। প্রতিবছর এমপিওভুক্তির জন্য আবেদন নেওয়া হবে। কিন্তু দুঃখের বিষয় ২০২২ ও ২০২৩ সালে কোনো আবেদন নেওয়া হয়নি। ২০২৪ সাল চলে যাচ্ছে, যদিও আবেদন নেওয়ার কথা ছিল; কিন্তু এখন পর্যন্ত তা নেওয়া হচ্ছে না। ২০২৪ সালে যদি আবেদন না নেওয়া হয় তাহলে অনেক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে। কারণ দীর্ঘ ২০ থেকে ২৫ বছর ধরে বিনা বেতনে কেউ চাকরি করতে পারে না।

তিনি আরও বলেন, আমরা মনে করি, বাংলাদেশের সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের অভিভাবক শিক্ষামন্ত্রী। তাই নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের সামাজিক মর্যাদা ও সীমাহীন কষ্টের কথা চিন্তা করে এমপিও নীতিমালা ২০২১ এর সব শর্ত শিথিল করে বিশেষ বিবেচনায় স্বীকৃতিপ্রাপ্ত চলমান সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্ত করে সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী পরিষদের সদস্য সচিব অধ্যক্ষ মো. মনিমুল হক, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ ইমরান বিন সোলায়মান প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com