ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

বড় হারের পর বড় শাস্তিও পেলেন পান্ত

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :একেবারে মৃত্যুর মুখ থেকে ঘুরে এসে আবার ক্রিকেটে ফিরেছেন ভারতের উইকেটকিপার ব্যাটার ঋষভ পান্ত। এবারের আইপিএলে দিল্লী ফ্রাঞ্চাইজির নেতৃত্বও তুলে দেওয়া হয়েছে তার হাতে। নেতৃত্বে এসে টানা দুই ম্যাচে হারের মুখ দেখলেও ঠিকই ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাইয়ের বিপক্ষে জয় এনে দিয়েছিলেন মারকুটে এই ব্যাটার। তবে পরের ম্যাচেই পান্তের দল একেবারে কোন রকম প্রতিদ্বন্দ্বীতা ছাড়াই কলকাতা নাইট রাইডার্সের কাছে হার মেনেছে।

আগে বোলিং করে পান্তের দল কলকাতার মারকুটে ব্যাটিংয়ের কাছে ২৭২ রান হজম করেছে। জবাবে পান্ত-ওয়ার্নাররা ১৬৬ রানে গুটিয়ে যায়।

১০৬ রানের বিশাল ব্যবধানের হারে পয়েন্ট টেবিলের সাতে নেমে গেছে দিল্লী। তবে পয়েন্ট টেবিলে অবনমন ও বড় হারের সাথে বড় আরেকটি ধাক্কা খেতে হয়েছে ঋষভ পান্ত ও তার পুরো দলকে।
মন্থর ওভার রেটের জন্য শাস্তি পেতে হচ্ছে দিল্লি ক্যাপিটালসকে। এটি চলতি আইপিএলে দ্বিতীয়বারের মতো পান্তের জরিমানা। তবে পান্তের সাথে ফেসে যাচ্ছেন তার দিল্লি সতীর্থরাও।

বোর্ড অব ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া এক বিবৃতিতে জানায়, প্রদত্ত নিয়ম অনুসারে দিল্লির অধিনায়ক ঋষভ পান্তকে ২৪ লক্ষ রূপি জরিমানা করা হয়েছে। বাকি সদস্যদের ৬ লক্ষ রূপি বা ম্যাচ ফি-র ২৫ শতাংশের মধ্যে যেটি কম হবে, সেই টাকা জরিমানা দিতে হবে। এই নিয়ে এই আসরে দু’বার নিয়ম ভাঙার জন্য পান্তকে এত বড় শাস্তি পেতে হচ্ছে। এর আগে ৩১ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেও এমন জরিমানা হজম করতে হয়েছিল দিল্লিকে।

শুধু জরিমানা নয় দল হিসেবেও বিশাখাপত্তমে ঋষভ পান্তের দল অসহায় আত্মসমপর্ণ করেছে। চলতি আসরেই আইপিএল ইতিহাসের সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। তাদের ২৭৭ রানের সেই রেকর্ড প্রায় ভেঙে দেওয়ার পথেই ছিল কলকাতা নাইট রাইডার্স।

পুরো ম্যাচেই দিল্লির বোলারদের শাসন করেছে কলকাতা। সুনীল নারিন ও অংক্রিশ রঘুবংশীর ঝোড়ো ব্যাটিংয়ে এক ইনিংসে আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড হয়ে গেছে। জোড়া ফিফটিতে নির্ধারিত ওভার শেষে দিল্লি ক্যাপিটালসকে ২৭৩ রানের লক্ষ্য দেয় কলকাতা। এ নিয়ে এক মৌসুমে দুবার ২৫০-এর বেশি রান এই প্রথমবার দেখা গেল।

জবাবে বৈভব অরোরা এবং বরুণ চক্রবর্তীর নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৬৬ রানেই গুটিয়ে যায় দিল্লির ইনিংস। এদিন কেকেআরের হয়ে চলতি আইপিএলে প্রথমবার উইকেটের দেখা পেয়েছেন মিচেল স্টার্ক।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com