ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

সিলেটে মাদক মামলায় এক যুবকের যাবজ্জীবন

সিলেটে মাদক মামলায় এক যুবকের যাবজ্জীবন

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :সিলেটে মাদক মামলায় আব্দুস শহিদ (৩৪) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত শহিদ সিলেটের জকিগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রামের মৃত আফতাব আলীর ছেলে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নিজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

মামলার বরাত দিয়ে আদালত সূত্র জানায়, ২০২০ সালের ২৯ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ৯টার দিকে জকিগঞ্জ উপজেলার কসকনকপুর ইউনিয়নের পরিত্যক্ত মিলঘরে অভিযান চালিয়ে শহিদকে আটক করে পুলিশ। পরে তার শরীর তল্লাশি করে পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসময় তার সঙ্গে থাকা নজরুল ইসলাম ও সাহেদুজ্জামান পালিয়ে যান। এ ঘটনায় মামলা দায়ের করে পুলিশ। তদন্ত শেষে ওই বছরের ১৭ নভেম্বর আসামিদের নামে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শাহিনুর রহমান।

মামলাটি বিচারের জন্য অত্র আদালতে গেলে দায়রা ৪২৯/২২ মূলে রেকর্ড করা হয়। ২০২২ সালের ১২ মে আসামিদের নামে অভিযোগ গঠন করা হয়। দীর্ঘ শুনানিতে ১২ জন সাক্ষীর মধ্যে আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক শহিদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের সশ্রম কারাদণ্ড দেন। মামলায় পলাতক দুই আসামি নজরুল ইসলাম ও সাহেদুজ্জামানকে খালাস দেওয়া হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com