ইউকে শনিবার, ২০ জুলাই ২০২৪
হেডলাইন

সিলেটে হঠাৎ ছড়িয়ে পড়লো গ্যাসের তীব্র ঝাঁজালো গন্ধ

সিলেটে হঠাৎ ছড়িয়ে পড়লো গ্যাসের তীব্র ঝাঁজালো গন্ধ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :সিলেট মহানগরীর বিভিন্ন এলাকায় হঠাৎ ছড়িয়ে পড়েছে গ্যাসের তীব্র গন্ধ। এতে করে নগরবাসীর মনে দেখা দিয়েছে নানা প্রশ্ন ও আতঙ্ক। তবে সংশ্লিষ্টরা বলছেন, গ্যাস সঞ্চালন লাইনের ছিদ্র (লিকেজ) শনাক্তে গ্যাসের সঙ্গে সরবরাহ করা অডরেন্ট থেকেই ছড়াচ্ছে এ দুর্গন্ধ।

সিলেট মহানগরীর নয়াসড়ক, কুমারপাড়া, আম্বরখানা, হাউজিং এস্টেট, সুবিদবাজার, মদিনা মার্কেট, টুকের বাজার, রিকাবী বাজার, শেখঘাট, উপশহর, শিবগঞ্জ, টিলাগড়সহ বিভিন্ন এলাকায় গ্যাসের দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, মহানগরীর প্রায় সব আবাসিক এলাকায়, রাস্তার পাশে যেখানে গ্যাসের সরবরাহ লাইন, রাইজার রয়েছে সেসব এলাকায় গ্যাসের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে।

তবে এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম লিমিটেড সিলেটের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌ. মনজুর আহমদ চৌধুরী জানান, সিলেটের অনেক লাইনে গ্যাসের লিকেজ রয়েছে। লিকেজের কারণেও অনেক বাসা বা প্রতিষ্ঠানে গ্যাসের চাপ কমে থাকতে পারে। তা ছাড়া লিকেজ থেকে অগ্নিকাণ্ডসহ দুর্ঘটনার ঝুঁকি রয়েছে। গ্যাস গন্ধ এবং বর্ণহীন থাকার কারণে কোথাও গ্যাস লিকেজ হচ্ছে কি না তা বোঝা যায় না। লাইনের লিকেজ শনাক্ত করার জন্য গ্যাসের সঙ্গে অডরেন্ট ব্যবহার করা হচ্ছে। যাতে এই গ্যাসের গন্ধ মানুষ পায়, বিষয়টি জালালাবাদ কর্তৃপক্ষকে জানাতে পারে। গন্ধের বিষয়ে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষকে কেউ অবহিত করলে সংশ্লিষ্ট এলাকায় গিয়ে অনুসন্ধান করে লিকেজ বন্ধ করা হচ্ছে। এছাড়া আমরাও যেখানে গন্ধ পাচ্ছি সেকানে লিকেজ শনাক্ত করছি। এ নিয়ে আকঙ্কিত হওয়ার কিছু নেই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com