ইউকে শুক্রবার, ১ মার্চ ২০২৪
হেডলাইন

বিশ্বকাপের বাছাইপর্ব : শুরুতেই বাজিমাত করলো আইভরি কোস্ট

বিশ্বকাপের বাছাইপর্ব : শুরুতেই বাজিমাত করলো আইভরি কোস্ট

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :আফ্রিকান অঞ্চলে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হয়েছে এ সপ্তাহ থেকে। শুরুতেই বাজিমাত করলো আইভরি কোস্ট। আগামী জানুয়ারিতে আফ্রিকান কাপ অব নেশন্সের আয়োজন করতে যাচ্ছে আইভরিয়ানরা। তার আগে দিদিয়ের দ্রগবার দেশ যে কতটা শক্তিশালী, সেটা দেখিয়ে দিলো বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচেই।

‘এফ গ্রুপে’র প্রথম ম্যাচে সিশেলসকে নিজেদের মাঠে পেয়েই গুনে গুনে ৯টি গোল দিলো আইভরি কোস্ট। আফ্রিকা থেকে ২০২৬ বিশ্বকাপে মোট ৯টি দেশ অংশ নেয়ার সুযোগ পাবে। শক্তিশালী দেশ হিসেবে আইভরি কোস্ট বিশ্বকাপে নিজেদের জায়গা পেতে দারুণ এক অভিযাত্রা শুরু করলো ৯-০ গোলের জয় দিয়ে।

আইভরিয়ান তরুণ স্ট্রাইকার করিম কোনাতে এবং পরিবর্তিত হিসেবে খেলতে নামা হামিদ ত্রাওরে- দু’জনই করেন দুটি করে গোল। তবে, সিশেলসের গোলরক্ষক কার্লোস সিমিওন যদি দুর্দান্ত কিছু সেভ না করতেন, তাহলে গোলের সংখ্যা আরও বাড়তে পারতো।

বাকি ৫ গোল করেন সেবাস্তিয়ান হ্যালার (২০ মিনিটে), ইব্রাহিম সাঙ্গারি (২৪ মিনিটে), সিমোন আদিঙরা (৩৬ মিনিটে), মোহামেদ ফোফানা (৬০ মিনিটে), জিন ফিলিপ ক্রাসো (৮০ মিনিটে, পেনাল্টি)। কোনাতে গোল করেন ৪০ মিনিটে পেনাল্টি থেকে এবং ৯০+৫মিনিটে। ত্রাওরে গোল করেন ৭৭ ও ৯০+৪ মিনিটে।

আইভরি কোস্টের গোল উৎসবের দিনে দুর্দান্তভাবে বিশ্বকাপ বাছাই শুরু করেছে তিউনিসিয়া, ক্যামেরুন এবং ঘানাও। ঘরের মাঠে তিউনিসিয়া ৪-০ গোলে হারিয়েছে সাও তোম অ্যান্ড প্রিন্সিপিকে। মরিশাসকে ৩-০ গোলে হারিয়েছে ক্যামেরুন এবং মাদাগাস্কারকে ১-০ গোলে হারিয়েছে ঘানা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com