ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

টানা ৩দিনের ছুটিতে সাদাপাথরে পর্যটকের উপচে পড়া ভীড়

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ঈদে মিলাদুন্নবী (সা.)-সহ তিন দিনের টানা সরকারি ছুটিতে প্রকৃতিকন্যা সিলেটের ভোলাগঞ্জ সাদাপাথর নেমেছে পর্যটকদের ঢল। এখানে ভিড় জমিয়েছেন মহিলা শিশু যুবকসহ নানা বয়সের পর্যটক। গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই পর্যটকের আগমন হতে শুরু করে।

আজ শুক্রবার সকালে সাদাপাথরে গিয়ে দেখা গেছে, ১০ নম্বর নৌকা ঘাট জুড়েই এখন পর্যটকদের আনাগোনা। জিরো পয়েন্ট সাদাপাথরে পর্যটন স্পটে রয়েছে পর্যটকদের উচ্ছ্বাসিত উপস্থিতি।

আগত পর্যটকরা ছবিতোলা, স্বচ্ছ পানিতে ছোট বড় পাথরের উপরে হৈ-হুল্লোড়, আড্ডা, বেঞ্চিতে বসে সময় কাটানো এবং উজান থেকে নেমে আসা ঠান্ডা শীতল জলে গাঁ ভাসিয়ে উপভোগ করছেন তাদের ভ্রমণ।

 

এমন পর্যটকদের আগমনে বুকিং রয়েছে হোটেল এন্ড রিসোর্টের প্রায় সব রুম। এমনটাই জানিয়েছেন সাদাপাথর হোটেল এন্ড রিসোর্টের জেনারেল ম্যানেজার সাইফুল ইসলাম।

সাদাপাথরে বিজিবি ও টুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল লক্ষণীয়। আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কঠোর অবস্থানে রয়েছে তারা।

ঢাকা থেকে আসা অপর পর্যটক আসাদুল, নরসিংদী থেকে আগত পর্যটক অপরূপা গুপ্ত বলেন, পাহাড়ের গাঁ ঘেঁষে সাদাপাথর স্পটটি খুব সুন্দর। বার বার এখানে ছুটে আসতে মন চায়।

নৌকার মাঝিরা বলেন গত দুইদিনে প্রচুর পর্যটক এসেছেন সাদা পাথরে, অন্যান্য দিনের তুলনায় নৌকার টিপ অনেক বেশি হয়েছে, ইনকামেও সন্তুষ্টি প্রকাশ করেছেন।

 

নৌকাঘাট ইজারাদার কর্তৃপক্ষের পক্ষ থেকে মিনহাজুর রহমান বলেন সরকারি ছুটির দিনে নৌকা ঘাটে নৌকার জন্য পর্যটকের ভীড় লেগে যায়। সেই লক্ষে আমরা টানা তিনদিন সরকারি ছুটি থাকায় আমাদের নৌকার সংখ্যা বৃদ্ধি করেছি। পর্যটকদের নিরাপত্তার জন্য আমাদের পক্ষ থেকে সার্বক্ষণিক মাইকিংয়ের ব্যবস্থা রয়েছে এবং ভলান্টিয়ার এর সংখ্যাও বৃদ্ধি করা হয়েছে।

কোম্পানীগঞ্জ ফটোগ্রাফি সোসাইটির সাধারণ সম্পাদক কবির আহমদ বলেন একটানা তিন দিন সরকারি ছুটি থাকায় সাদা পাথর প্রচুর পর্যটক আসছেন। ফটোগ্রাফাররা পর্যটকদের ফটোগ্রাফির পাশাপাশি ট্যুরিস্ট গাইড হিসেবেও সার্বক্ষণিক সেবা দিচ্ছেন। পর্যটকের আনাগোনা বেশি থাকায় আমাদের ফটোগ্রাফার ও পর্যটনের সাথে সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের আশানুরূপ উপার্জন হচ্ছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং জানান, তিন দিনের ছুটিতে সাদা পাথর পর্যটনকেন্দ্রে কয়েক লাখ পর্যটক আসবেন বলে ধারণা করা হচ্ছে। সাদাপাথর পর্যটনকেন্দ্রে সার্বক্ষণিক মাইকিং করা হচ্ছে। পর্যটন এলাকায় ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও পর্যটকদের সহায়তা এবং নজরদারি করা হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com