ইউকে সোমবার, ২৭ মে ২০২৪
হেডলাইন

গীতিকবি বিপুল চন্দের প্রথম গানের বই “কালার বাঁশি’র মোড়ক উন্মোচন

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :সিলেটের একটি জাকজমকপূর্ণ অনুষ্টানে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৫টায় জিন্দাবাজার নজরুল একাডেমীতে গীতিকবি বিপুল চন্দ এর প্রথম গানের বই ‘কালার বাঁশি’র মোড়ক উন্মোচন করেন গাজী শাহনেওয়াজ মিলাদ এমপি।

এসময় উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী রাস্ট্রদূত নীরাজ কুমার জয়সওয়াল, বিশিষ্ট লেখক ও গবেষক সুনির্মল কুমার দেব মীন, বিশিষ্ট চিকিৎসক লেখক ও গবেষক ডাঃ মামুন আল মাহতাব, ৮নং ওয়ার্ড কাউন্সিলর সিলেট সিটি করপোরেশন- জগদীশ চন্দ্র দাস, কলম সাহিত্য পরিষদের সমন্বয়ক আশীষ দে সহ ভারত থেকে আগত কবি, সাহিত্যিকবৃন্দ |

সিলেটী ধামাইল ও লোক আঙিকের মোট ১০০টি গান স্থান পেয়েছে কালার বাঁশি বইটিতে। বইটির লেখক গীতিকবি বিপুল চন্দ বলেন ধামাইল গান শুধুমাত্র বাংলা সংস্কৃতির অংশই নয়, সিলেটি ধামাইল গান এখন বিশ্বসংস্কৃতির অংশ বলা যায়। আমার বহুল জনপ্রিয় ধামাইল গান কালার বাঁশিসহ বেশ কিছু গান শ্রোতাপ্রিয় হয়েছে ইতিমধ্যে । তাছাড়া আমাদের লোক সংস্কৃতির ভান্ডারও বেশ সমৃদ্ধ। মহাজনেরা লোকগানের মাধ্যমে স্ব স্ব অবস্থানে উনাদের সাক্ষর রেখে গেছেন এবং অনেকেই লিখে যাচ্ছেন। আমি আমার মতো করে কিছু লিখার চেষ্টা করেছি মাত্র। আশা রাখি আমার প্রথম বই কালার বাঁশি সবার কাছে পৌছাবে এবং সেই অনুপ্রেরনাতেই আগামীতে আরো অনেক অনেক কাজ করতে পারবো ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com