ইউকে শনিবার, ১৫ জুন ২০২৪
হেডলাইন

মালেশিয়ায় ৩ বাংলাদেশিসহ ৪০ অভিবাসী গ্রেফতার

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :মালয়েশিয়ায় গ্রেপ্তার এড়াতে নদীতে ঝাঁপ ও ঝোঁপঝাড়ে পালিয়েও শেষ রক্ষা হয়নি। অবশেষে ধরা পড়লো তিন বাংলাদেশিসহ ৪০ অভিবাসী। শুক্রবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

ওইদিন দেশটির ডেংকিং শহরের সবাই ঘুমের ঘোরে বিভোর। ঠিক তখনই শহরের কাছাকাছি কাম্পুং বুকিত দামারে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ অপারেশন সাপু নামে এক অভিযান পরিচালনা করে।

এ সময় অবৈধ অভিবাসী কর্মীরা পুলিশ দেখে (পাটি) নদীতে ঝাঁপ দিয়েও পালাতে পারেনি। ঝোঁপঝাড়ে পালানোর সময় পুত্রজায়ার অভিবাসনের জেআইএম টিমের হাতে গ্রেপ্তার হয়।

গ্রেপ্তারদের মধ্যে তিনজন বাংলাদেশি এবং ৩৭ জন ইন্দোনেশিয়ান রয়েছেন। এর মধ্যে ইন্দোনেশিয়ান ১৮ জন পুরুষ ও ১৪ জন নারী রয়েছেন। এছাড়া তিনজন ছেলে এবং দুই মেয়ে রয়েছে। শুক্রবার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক রুসলিন জুসোহ স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানান।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক, রুসলিন জুসোহ এক বিবৃতিতে বলেছেন, স্থানীয় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেআইএম পুত্রজায়ার এনফোর্সমেন্ট ডিভিশন শুক্রবার রাত ১টায় অভিযান পরিচালনা করে।

অভিযানে ৪০ জন অবৈধ অভিবাসীর কাগজপত্র চেক করা হয় এবং তাদের সবাইকে বিভিন্ন অপরাধে গ্রেপ্তার করে সিমুনিয়াহ ইমিগ্রেশন ডিটেনশন ক্যাম্পে রাখা হয়েছে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৬৯/১৯৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ অনুযায়ী তদন্ত করা হবে।

এদিকে মালয়েশিয়ায় বসবাসরত কাগজপত্রহীন অবৈধ অভিবাসীদের ধরতেই অভিযান শুরু করেছে দেশটির অভিবাসন বিভাগ। এরই অংশ হিসেবে বিভিন্ন প্রদেশে অভিযান পরিচালিত হচ্ছে।

এ বিষয়ে ইমিগ্রেশন পরিচালক হুঁশিয়ারি দিয়েছেন, তার বিভাগ, দেশে অবৈধভাবে বসবাসকারী, পাসপোর্টের অপব্যবহার এবং অনৈতিক কর্মকাণ্ডে জড়িত বিদেশিদের সঙ্গে আপস করবে না। কেউ অবৈধ অভিবাসীদের নিয়োগ বা আশ্রয় দিলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com