ইউকে শনিবার, ২০ জুলাই ২০২৪
হেডলাইন

স্বাধীন মতপ্রকাশে সাইবার অ্যাক্ট প্রতিবন্ধকতা তৈরি করবে না: পলক

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : গণমাধ্যমে স্বাধীন মত প্রকাশে সাইবার সিকিউরিটি অ্যাক্ট কোনো ধরনের প্রতিবন্ধকতা তৈরি করবে না বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, সাইবার আইন তথ্যপ্রযুক্তির অপব্যবহার রোধে সহায়ক ভূমিকা রাখবে।

বুধবার সকালে হবিগঞ্জ সদর উপজেলার দুর্লভপুর গ্রামে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইকিউবেশন সেন্টার’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে খেলা হবে। সে খেলায় বঙ্গবন্ধুর সৈনিকরা জিতবে। সব অপশক্তিকে পরাজিত করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলমত নির্বিশেষে সবাইকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আট একর জমির উপর ৮০ কোটি টাকা ব্যয়ে এ শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারটি নির্মিত হচ্ছে। ২০২৫ সালে এটির নির্মাণ কাজ সম্পন্ন হবে। এটি নির্মাণ সম্পন্ন হলে এ এলাকার কোনো কাউকে চাকরির পেছনে দৌঁড়াতে হবে না। বিদেশে যেতে হবে না। এখানেই কাজ শিখে তারা স্বাবলম্বী হতে পারবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী প্রমুখ।

প্রতিমন্ত্রী প্রকল্প এলাকায় একটি গাছের চারা রোপণ করেন। এর আগে তিনি বেলুন উড়িয়ে ও কাজের ভিত্তিফলক উন্মোচন করে এই কাজের উদ্বোধন ঘোষণা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com