ইউকে সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

পাসপোর্ট-টিকিট ছাড়াই বিমানে শিশু: ১০ কর্মকর্তা প্রত্যাহার

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ঢাকার হজরত শাহজালাল (রহ:) আন্তর্জাতিক বিমানবন্দরের ১৪ স্তরের নিরাপত্তা ডিঙিয়ে পাসপোর্ট, টিকিট, বোর্ডিং পাস ছাড়া বিমানে শিশু ওঠার ঘটনায় দায়িত্বরত ১০ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। এ বিষয়ে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বুধবার (১৩ সেপ্টেম্বর) এই তথ্য দেন।

বেবিচক চেয়ারম্যান বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা বেষ্টনি ডিঙ্গিয়ে শিশুর ফ্লাইটে উঠে যাওয়ার ঘটনায় দায়িত্বরত ১০ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। এই ঘটনা তদন্তে ৫ সদস্যদের কমিটি গঠন করা হয়েছে।

গত সোমবার রাত আনুমানিক ৪টা ১০ মিনিটের দিকে জুনায়েদ হোসেন মোল্লা নামে এক শিশু ভিসা ও পাসপোর্ট ছাড়াই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কুয়েত এয়ারওয়েজের এক ফ্লাইটে উঠে। শিশুটি যে সিটে বসেছিল সেই সিটের টিকিটধারী ব্যক্তি যখন আসেন তখন বিষয়টি কেবিন ক্রুর নজরে আসে। তিনি শিশুটির সঙ্গে কোনো অভিভাবককে দেখতে পাননি এবং শিশুটির কোনো টিকিট, পাসপোর্ট কিংবা বোর্ডিং পাসও খুঁজে পাননি। এই ঘটনা পাইলটকে জানানো হলে নিরাপত্তাকর্মীরা শিশুটিকে এসে নিয়ে যান।

ওই ঘটনায় কুয়েত এয়ারওয়েজের কেইউ-২৮৪ ফ্লাইটটি প্রায় আধা ঘণ্টা দেরিতে ঢাকা ত্যাগ করে। বিমানটিতে ৩৩০ জন যাত্রী ছিলেন।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে বিমানবন্দরের ডিউটি সিকিউরিটি অফিসার (ডিএসও) খুরশিদা খাতুন বিমানবন্দর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com