ইউকে শনিবার, ১৫ জুন ২০২৪
হেডলাইন

জার্মানির বিপক্ষে ৬ গোলে বিশাল জয় পেয়েছে স্পেন

 

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :নতুন কোচের অধীনে জয়ে ফিরেছে জার্মানি। জাপানের বিপক্ষে দু’দিন আগে ৪-১ গোলে পরাজিত হওয়া দলটি মঙ্গলবার রাতে পরপর দুই বিশ্বকাপের ফাইনাল খেলা শক্তিশালী ফ্রান্সের বিপক্ষে প্রীতি ম্যাচে ২-১ গোলে জিতেছে।

অন্য দিকে ইউরো বাছাইপর্বে সাইপ্রাসের বিপক্ষে ৬-০ গোলের বিশাল জয় পেয়েছে স্পেন। আগের ম্যাচে জর্জিয়ার বিপক্ষে স্পেন জিতেছিল ৭-১ ব্যবধানে।

আগামী বছরের ইউরোর স্বাগতিক জার্মানি। সেজন্য বাছাইপর্ব খেলতে হচ্ছে না দলটির। আসরের জন্য প্রস্তুতি সম্পন্ন করতে প্রীতি ম্যাচ খেলছে তারা। ওই লড়াইয়ে ডর্টমুন্ডের সিগনাল ইডুনা পার্কে ম্যাচের ৪ মিনিটে লিড নেয় জার্মানি। গোল করেন থমাস মুলার।

কিলিয়ান এমবাপ্পেহীন ফ্রান্স ওই গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে। জার্মানির চেয়ে বেশি আক্রমণ সাজিয়ে ও গোলে শট নিলেও দ্বিতীয় গোলের দেখা পায় স্বাগতিকরা। লিরয় সানে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন। ম্যাচের শেষ দিকে অ্যান্তোনি কন্তে গোল করে দলের হারের ব্যবধান কমান। তিনি ৮৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন।

সাইপ্রাসের বিপক্ষে স্পেন ম্যাচটি খেলেছে ঘরের মাঠ গ্রানাডায়। পাবলো গাভি ও মিকেল মেরিনোর গোলে প্রথমার্ধে ২-০ গোলের লিড নেয় দলটি। দ্বিতীয়ার্ধের ৭০ থেকে ৮৩ মিনিটের মধ্যে আরও চার গোল করে স্পেন। দলটির হয়ে জোসেলু তৃতীয় গোলটি করেন। ফেরান তোরেস জোড়া গোল করেন এবং অ্যালেক্স বায়েনা একটি গোল করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com