ইউকে রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪
হেডলাইন

মেসি ম্যাজিকে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লিওনেল মেসির অসাধারণ গোলে ইকুয়েডরকে ১-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ৭৮ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে দলকে জয় উপহার দেন মেসি।

শুক্রবার আর্জেন্টিনার বুয়েনস আয়ার্সে স্টেডিয়ামে মেসিদের বিপক্ষে খেলতে নামে আরেক লাতিন আমেরিকার দল ইকুয়েডর। ম্যাচের পুরোটা সময় দাপট ধরে রেখে খেললেও গোল বের করে আনতে পারছিলেন না মেসি-লাওতারো মার্টিনেজ-নিকোলাস গঞ্জালেসরা। ম্যাচের ৭১ শতাংশ সময় বল ধরে রাখলেও ইকুয়েডরের রক্ষণভাগে কোনো মতেই চিড় ধরানো সম্ভব হচ্ছিল না বিশ্বকাপজয়ীদের।

প্রতিপক্ষের জালে ১৩টি শট নিলেও কেবল চারটি ছিল লক্ষ্যে। অপরদিকে ইকুয়েডর পাঁচটি শট নিলেও তাদের তিনটি শট ছিল আর্জেন্টিনার জাল বরাবর।

দুই দলকেই ম্যাচের পুরোটা সময়জুড়ে দেখা যায় আক্রমণাত্মক ভূমিকায়। আর্জেন্টিনার ৯ ফাউলের বিপরীতে ইকুয়েডর করে ১০টি।

একের পর এক আক্রমণের পরও গোলের দেখা না মেলায় দ্বিতীয়ার্ধের ৬২তম মিনিটে লিওনেল স্কালোনি মাঠ থেকে গঞ্জালেসকে তুলে নিয়ে ডি মারিয়াকে নামান। এরপর ৭৭তম মিনিটে মার্টিনেজকে উঠিয়ে নামানো হয় জুলিয়ান আলভারেজকে।

এরপরই আক্রমণের খেই খুঁজে পায় আর্জেন্টিনা। ম্যাচের ৭৮ মিনিটে মেসি ফ্রি কিক থেকে এক অসাধারণ গোল করে দলকে জয় উপহার দেন মেসি। আর সেই গোলেই স্বস্তির এক জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্বকাপজয়ীরা।

কাতার বিশ্বকাপের পর ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি ছিল আর্জেন্টিনার জন্য বড় পরীক্ষা। সেই পরীক্ষায় ভালোভাবে পাস করল আলবেসেলেস্তিয়ানরা।

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার পরের ম্যাচ বলিভিয়ার বিপক্ষে। আগামী ১২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় রাত ২ টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com