ইউকে শনিবার, ২০ জুলাই ২০২৪
হেডলাইন

ক্রিকেট মাঠে লাল কার্ড দেখে মাঠছাড়া নারিন

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ক্রীড়াঙ্গনে লাল কার্ডের ব্যবহার নতুন কিছু নয়। ফুটবল ম্যাচে এই কার্ডের প্রচলন চলে আসছে বহুদিন ধরে। কিন্তু ক্রিকেট মাঠেও এবার দেখা গেল লাল কার্ড। ঘোষণা ছিল আগেই, এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ-এ(সিপিএল) থাকবে লাল কার্ডের ব্যবহার। অবশেষে ফ্রাঞ্চাইজি লিগটির ১১ ম্যাচ পর তার সাক্ষী হলো ক্রিকেট বিশ্ব।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে গত রাতে মুখোমুখি হয়েছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস-ত্রিনবাগো নাইট রাইডার্স। সেন্ট কিটসের ইনিংসের সময় ঘটে এমন ঘটনা। ১৮তম ওভার বোলিং করতে দেরি করে নাইট রাইডার্স। সিপিএলের নতুন আইন অনুযায়ী, ৩০ গজ বৃত্তের মধ্যে চার ফিল্ডারের পরিবর্তে পাঁচ ফিল্ডার নিয়ে ফিল্ডিং করতে হয় নাইট রাইডার্সকে। পরের ওভারে একই ভুল আরও এক ফিল্ডার কমে আসে তাদের। আর শেষ ওভারে একজন ফিল্ডারকেই মাঠ ছাড়া হতে হয়।

অন ফিল্ড আম্পায়ার জাহিদ বাসারাথ টানা তিন ওভার মন্থর বোলিংয়ের কারণে লাল কার্ড দেখান নাইট রাইডার্সকে। পরে ত্রিনবাগোর অধিনায়ক পোলার্ডকে জানানো হয়। তিনি তার দলের ফিল্ডার সুনিল নারিনকে মাঠের বাইরে চলে যেতে বলেন।

ধারাভাষ্য কক্ষ থেকে তখন ইয়ান বিশপ বলেন, ‘এখানে ঐতিহাসিক একটি মুহূর্ত হতে পারে… ওহ লাল কার্ড। কেউই এই রংয়ের কার্ড দেখতে চায় না। তাদের (ত্রিনবাগো) এখন দশজন নিয়েই ফিল্ডিং করতে হবে। তাই কাউকে মাঠ ছাড়তে হবে এবং ৩০ গজ বৃত্তের বাইরে কেবল দুইজন ফিল্ডার থাকবে।’

যদিও নারিন মাঠছাড়া হওয়ার আগেই নিজের ওভারের কোটা শেষ করেন। ২৪ রানে ৩ উইকেট নেন তিনি। একজন ফিল্ডার কম নিয়ে শেষ ওভার করতে হয় ত্রিনবাগোর বোলার ডোয়াইন ব্রাভোকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com