ইউকে সোমবার, ২৭ মে ২০২৪
হেডলাইন

জগন্নাথপুরে চলছে ভোটগ্রহন, কে হচ্ছেন উপজেলা চেয়ারম্যান?

জগন্নাথপুরে চলছে ভোটগ্রহন, কে হচ্ছেন উপজেলা চেয়ারম্যান?

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :সুনামগঞ্জের জগন্নাথপুরে রাত পোহালে বৃহস্পতিবার (২৫ মে) উপজেলা পরিষদের উপ-নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে শেষ পর্যায়ে প্রার্থী ও সমর্থকদের মধ্যে ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে। নির্বাচনী পোষ্টার শেষ পর্যায়ে এসে প্রতিটি ভোট কেন্দ্রে প্রার্থীদের পোস্টার শোভা পাচ্ছে।

এ উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নের ৮৯টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট কক্ষের সংখ্যা ৫২৯টি এবং অস্থায়ী সংখ্যা ৭০টি। মোট ভোটার সংখ্যা দুই লাখ ১৪৮। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন এক লাখ ২৩১ ও নারী ভোটার ৯৯ হাজার ৯১৭।

উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম (নৌকা), জমিয়তে উলামায়ে ইসলামের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী মাওলানা আবদুল কাইয়ূম কামালী (খেজুর গাছ), জাতীয় পার্টির প্রার্থী আতাউর রহমান (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী তালহা আলম (কাপ পিরিজ) ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক দুই বারের ইউপি চেয়ায়ম্যান হারুন রশীদ (আনারস) প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। তবে এবারের হিসাব একটু ভিন্ন। ৫জন প্রার্থী হলেও শেষ পর্যায়ে দুই জন আলোচনায় রয়েছেন কিন্তু কে হচ্ছেন উপজেলা চেয়ারম্যান এই নিয়ে সাধারণ ভোটারদের মধ্যেও জল্পনা-কল্পনার শেষ নেই।

নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ক্লিন ইমেজের প্রার্থী সাবেক সফল সভাপতি নুরুল ইসলামের সাথে মূল লড়াইয়ে রয়েছেন গত নির্বাচনে খেজুর গাছ প্রতীক নিয়ে চমক সৃষ্টিকারী প্রার্থী তালহা আলম বিজয়ী হওয়ার সম্ভবনা রয়েছেন। অবশেষে জমিয়তে উলামায়ের প্রার্থীর জন্য কোমর বেঁধে মাঠে রয়েছেন।

জানা যায়, স্থানীয়ভাবে আওয়ামী লীগের দুটি বলয় রয়েছে কিন্তু এবার দুই বলয়ের লোকজন নৌকার প্রার্থীর জন্য কাজ করেছেন। এবার নৌকার প্রার্থীর জন্য স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঠ পর্যায়ে কাজ করা ছিল লক্ষ্যনীয়। তবে সচেতন ভোটারদের মতে, সমগ্র উপজেলা জুড়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একটি বিরাট ভোট ব্যাংক থাকায় শেষদিকে আওয়ামী লীগ প্রার্থী মূল প্রতিদ্ধন্ধিতায় আসতে পারেন।

এদিকে, এবার বিএনপি প্রার্থী না থাকায় গোপনে স্বতন্ত্র প্রার্থী তালহা আলম (কাপ পিরিজ) মার্কায় ভোট দিবেন বলে অনেকেই জানান। তালহা আলমের সাধারন ভোটারদের মধ্যে ইতিবাচক সাড়া রয়েছে। এছাড়া তাঁর নিজ ইউনিয়ন সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নে রয়েছে আলাদা ভোট ব্যাংক।

উপজেলা উপনির্বাচন অফিসার দায়িত্বে থাকা অফিসার মোহাম্মদ মুরাদ উদ্দিন হাওলাদার জানান, কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনী ও ভোট গ্রহন কর্মকতা মোতায়েন করা হয়েছে। ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহন চলবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com