ইউকে শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
হেডলাইন

উদ্বোধনের আগেই সিলেটে বাস টার্মিনালে ত্রুটি, তদন্ত কমিটি গঠন

untitled 1 20230401193453 - BD Sylhet News

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :প্রায় ৬৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয় সিলেটের কদমতলী আধুনিক কেন্দ্রীয় বাস টার্মিনাল। বিশ্ব ব্যাংকের অর্থায়নে আধুনিক এই বাস টার্মিনাল নির্মাণে কাজ পায় দেশের আলোচিত ঠিকাদারি প্রতিষ্ঠান ঢালী কনস্ট্রাকশন।

নির্মাণ শেষে বাস টার্মিনালটি প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। ইতোমধ্যে বাস টার্মিনালে কার্যক্রম এমনকী তড়িগড়ি করে টেন্ডারও করে ফেলেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। প্রথম টেন্ডার স্বল্প সময়ে (সপ্তাহের মধ্যে) করে ৪০ লাখ টাকা দিয়ে সমালোচনার মুখে পড়ে সিসিক।

সম্প্রতি পুনরায় করা টেন্ডার যায় ৯৬ লাখ টাকায়। অথচ মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, এই প্রকল্পটি নির্মাণ সংস্থা নাকি সিসিকের কাছে এখনো হস্তান্তর করেনি।

নব নির্মিত কদমতলী আধুনিক বাস টার্মিনাল উদ্বোধনের আগেই ত্রুটি ধরা পড়তেই তড়িগড়ি করে সংবাদ সম্মেলন ডাকলেন মেয়র।

শনিবার (১ এপ্রিল) বিকেলে নগর ভবনের সভা কক্ষে জরুরি সংবাদ সম্মেলনে ত্রুটির বিষয় তুলে ধরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, কাজে গাফিলতি খতিয়ে দেখতে ছয় সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি আগামী ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে।

তিনি বলেন, দেশের সবচেয়ে আধুনিক বাস টার্মিনালের একটি অংশে ত্রুটি ধরা পড়ে। তাৎক্ষণিকভাবে আমি উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে পরিদর্শন করা হয়। এ নিয়ে জনমনে কোনো বিভ্রান্তির যেন না ছড়ানো হয়, এজন্য বিশেষজ্ঞদের দিয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছি। আগামী ১০ দিনের মধ্যে কমিটি প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদন পাওয়ার পর যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এখনও সিসিকের কাছে এই প্রকল্পটি নির্মাণ সংস্থা হস্তান্তর করেনি।

উদ্বোধনের জন্য অপেক্ষমান বাস টার্মিনালটিতে সুযোগ-সুবিধাগুলো ঠিক আছে কিনা, তা পর্যবেক্ষণের জন্য পরীক্ষামূলকভাবে সেবা দেওয়া হয়। এরইমধ্যে স্থাপনাটির একটি অংশে কিছু ত্রুটি দেখা যায়।

এ বিষয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, এলজিইডি সিলেটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, গণপূর্ত অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী, সড়ক বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী ও সিসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর সমন্বয়ে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com