ইউকে বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
হেডলাইন

মাধবপুরে ছাতিয়াইন সড়ক বেহাল দশা, বাড়ছে দুর্ভোগ

মাধবপুরে ছাতিয়াইন সড়ক বেহাল দশা, বাড়ছে দুর্ভোগ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :হবিগঞ্জের মাধবপুরের ছাতিয়াইন নাসিরনগর আঞ্চলিক সড়কে দীর্ঘদিন ধরে মেরামত ও সংস্কার না করায় মাধবপুর-নাসিরনগর ও লাখাই উপজেলার প্রায় শতাধিক গ্রামের মানুষ ভোগান্তির মধ্যে পড়েছে। ৩টি উপজেলার আশপাশে এলাকার মানুষদের ঢাকা ও সিলেটের সঙ্গে যোগাযোগের সহজ মাধ্যম হওয়ায় ওই এলাকার মানুষ দীর্ঘদিন ধরে এই সড়কে যাতায়াত করে থাকে। এছাড়া ভাটি এলাকার কৃষকদের উৎপাদিত বিভিন্ন ফসল দেশের বিভিন্ন স্থানে এই সড়ক দিয়ে পরিবহন করে থাকে। কিন্তু ওই সড়কের বিভিন্ন স্থানে পিচ ও খোয়া উঠে বেহাল দশা হয়ে রাস্তায় চলাচল কঠিন হয়ে পড়েছে। বিভিন্ন ঝুকির মধ্য দিয়ে এ সড়কে ছোট বড় যানবাহন চলাচল করে। কয়েক বছর ধরে এ সড়কে সংস্কার না করায় দূর্ভোগে পড়েছে ওই এলাকার মানুষ। এ কারনে যাত্রী ও যানবাহন চালকরা কর্তৃপক্ষের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন।

শিমুলঘর এলাকার স্থানীয় বাসিন্দা ও মাধবপুর উপজেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জালাল উদ্দিন লস্কর জানান, ছাতিয়াইন-নাসিরনগর আঞ্চলিক সড়কে প্রতিদিন ৩টি উপজেলার প্রায় শতাধিক গ্রামের লোকজন এ সড়ক দিয়ে দেশের বিভিন্ন জায়গায় যাতায়াত করে থাকে। ঢাকা-সিলেট মহাসড়কের ছাতিয়াইন বাসষ্ট্যান্ডে নেমে এ সড়ক দিয়ে সহজেই গন্তব্য স্থলে আসা যাওয়া করা যায়। কিন্তু সড়কটি সংস্কার ও মেরামত না করায় কয়েক কিলোমিটার এলাকা জুড়ে সড়কের বিভিন্ন জায়গায় পিচ ও খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্ত পাড় হয়ে যানবাহন চলাচল ঝুকিপূর্ন হয়ে পড়েছে। অনেক সময় সড়কে গাড়ি বিকল হয়ে ঘটছে সড়ক দূর্ঘটনা। সিএনজি চালক রফিক মিয়া জানান, যেসব যানবাহন মহাসড়কে চলাচল করতে পারেনা সেসব গাড়ি এ রাস্তা দিয়ে চলাচল করে। চালকদের জীবিকা ধারনের অন্যতম সড়ক এটি। সরকার বিভিন্ন জায়গায় সড়ক সংস্কার ও মেরামতের কাজ করছে। কিন্তু এ গুরুত্বপূর্ন সড়কটি দীর্ঘদিন ধরে মেরামত না করায় এখন সাধারণ মানুষ ও চালকদের কষ্ট করতে হচ্ছে। ছাতিয়াইন বিশ্বনাথ উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ জানান, সড়ক মেরামত ও সংস্কারের কাজ নিম্নমানের হওয়ায় কিছুদিনের মধ্যেই এ সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। মানুষের কষ্টের কথা চিন্তা করে সড়কটি ভালভাবে দ্রুত মেরামত করা জরুরী প্রয়োজন।

মাধবপুর উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান শ্রীধাম দাশগুপ্ত বলেন, আঞ্চলিক এ সড়কটি খুবই জনগুরুত্বপূর্ন। সড়কটির দ্রুত মেরামত করার জন্য কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি। মাধবপুর উপজেলা প্রকৌশলী মোঃ শাহ আলম বলেন, এ সড়কটি সংস্কারের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্ধ চেয়ে সংশ্লিষ্ট দফতরে আবেদন পাঠানো হয়েছে। অর্থ বরাদ্ধ পেলেই সড়কটি সংস্কার করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com