ইউকে রবিবার, ২ এপ্রিল ২০২৩
হেডলাইন

ঢাকার বিপক্ষে বরিশালের সংগ্রহ ৮ উইকেটে ১৫৬ রান

ঢাকার বিপক্ষে বরিশালের সংগ্রহ ৮ উইকেটে ১৫৬ রান

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে ৮ উইকেটে ১৫৬ রান করেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের নবম আসরের ৩১তম ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৬ রান করেছে বরিশাল। দলের পক্ষে ওপেনার এনামুল হক বিজয় ৩৫ বলে সর্বোচ্চ ৪২ ও মাহমুদুল্লাহ রিয়াদ ২৭ বলে ৩৯ রান করেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্বান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।

ইনিংস শুরু করে দুই ওপেনার বিজয় ও সাইফ হাসান পাওয়ার-প্লেতে ৪১ রানের নংগ্রহ এনে দেন। সপ্তম ওভারের দ্বিতীয় বলে বরিশালের উদ্বোধনী জুটি ভাঙেন ঢাকার আফগানিস্তানী স্পিনার আমির হামজা। ৩টি চারে ১৯ বলে ১৫ রান করা সাইফকে শিকার করেন হামজা।

দলীয় ৪২ রানে প্রথম উইকেট হারায় বরিশাল। তবে ৬৬ রানের মধ্যে আরও ৩ উইকেট হারালে দলটির ওপড়র চাপ আরো বাড়ে। মিডল-অর্ডারের তিন গুরুত্বপূর্ণ ব্যাটার সাকিব ৫, আফগানিস্তানের ইব্রাহিম জাদরান ২ ও পাকিস্তানের ইফতেখার আহমেদ ১০ রানে বিদায় নেন। তিন উইকেট ভাগাভাগি করে নেন মুক্তার আলি-হামজা ও অধিনায়ক নাসির হোসেন।

সতীর্থদের যাওয়া-আসার মাঝেও এক প্রান্ত আগলে রানের চাকা সচল রাখেন বিজয়। ১৪তম ওভারে প্রথমবারের মত আক্রমনে এসে বিজয়কে থামান সৌম্য সরকার। ৩৫ বল খেলে ৫টি চার ও ১টি ছক্কায় ৪২ রান করেন ওপেনার বিজয়।

এরপর জুটি বাঁধেন মাহমুদুল্লাহ ও সালমান হোসেন। ঢাকার পাকিস্তানী পেসার সালমান ইরশাদের করা ১৮তম ওভারে ১৯ রান তুলেন মাহমুদুল্লাহ ও সালমান।

বাউন্ডারি দিয়ে ১৯তম ওভার শুরু করলেও, পেসার শরিফুল ইসলামের দ্বিতীয় বলে আউট হন মাহমুদুল্লাহ। এর আগে ২৭ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৩৯ রান করেন মাহমুদুল্লাহ। মাহমুদুল্লাহর বিদায়ে উইকেটে এসে ঐ ওভারের শেষ তিন বলে ২টি ছয় ও ১টি চার মারেন আফগানিস্তানের করিম জানাত। এতে ওভার থেকে ২০ রান পেয়ে দেড়শ রান স্পর্শ করে বরিশাল।

সালমান ইরশাদের করা ইনিংসের শেষ ওভারে সালমান ও জানাতকে হারিয়ে মাত্র ৬ রান পায় বরিশাল। এতে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৬ রানের লড়াকু সংগ্রহ পায় বরিশাল। সালমান ১২ বলে ১৪ ও জানাত ৫ বলে ১৭ রান করেন। ৪ রানে অপরাজিত থাকেন পাকিস্তানের মোহাম্মদ ওয়াসিম। ঢাকার হামজা ২২ রানে ২ উইকেট নেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com