ইউকে শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
হেডলাইন

সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :সুইডেনে কুরআন অবমাননার প্রতিবাদে সিলেটে হঠাৎ তাওহিদি জনতা রাস্তায়। শুক্রবার (২৭ জানুয়ারি) জুম্মার নামাজ শেষে তাওহিদি জনতা রাস্তায় বিক্ষোভ মিছিল করে।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সোবহানীঘাট মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করে। এসময় বিভিন্ন ইসলামি দল ও তাওহিদি জনতা সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে কুরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষে কোর্ট পয়েন্টে এক প্রতিবাদ সমাবেশ করা হয়।

মিছিলে আল্লাহু আকবার ধ্বনিতে মুখোরিত হাজার হাজার মুসলিম জনতাকে সিলেট নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করতে দেখা যায়।

প্রতিবাদ সমাবেশ থেকে সকল মুসলমানদেরকে এক হওয়ার আহ্বান জানান এবং পবিত্র কোরআনের সম্মান রক্ষায় প্রতিবাদ জানানোর কথা তুলে ধরা হয়। বিক্ষোভকারীরা অবিলম্বে সুইডেন সরকারকে মুসলমানদের কাছে ক্ষমা চাওয়া ও বিতর্কিত ব্যক্তিকে শাস্তি দেয়ার আহ্বান জানায়। অন্যথায় মুসলিম বিশ্ব সুইডেনকে বয়কট করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে।
প্রসঙ্গত, সুইডেনের উগ্র-ডানপন্থী দলের বিতর্কিত নেতা রাসমুস পালুদান ২১ জানুয়ারি স্টকহোমে তুর্কি দূতাবাসের সামনে পবিত্র কুরআন শরিফে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়। সে সময়ে তার দলের প্রায় ১০০ জন সমর্থক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে প্রতিরক্ষা দেয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com