ইউকে মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩
হেডলাইন

দাঁতের চিকিৎসায় মহাবিপদ, ড্রিল মেশিনের সূঁচ খেয়ে ফেললেন রোগী!

দাঁতের চিকিৎসায় মহাবিপদ, ড্রিল মেশিনের সূঁচ খেয়ে ফেললেন রোগী!

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :দাঁতের ডাক্তারের কাছে গিয়ে হয়রানির হরেক গল্প আমাদের বাস্তব জীবনের অভিজ্ঞতা। কিন্তু যে ঘটনা আমেরিকার এক দাঁতের ডাক্তারের চেম্বারে ঘটল, তা খানিক অন্য রকম। কারণ এক্ষেত্রে ভয়ংকর কাণ্ড করে বসেন স্বয়ং রোগী। তিনি আচমকা দাঁতের চিকিৎসার ড্রিল মেশিনের সূঁচ গিলে ফেলেন। শেষকালে কী হল রোগীর?

উত্তর দিতে গেল ব্যাপারটা প্রথম থেকে বলতে হয়। রোগীর নাম টম জোজসি। বয়স ৬০ বছর। ঘটনার দিন তিনি দাঁত ফিল করাতে আসেন চিকিৎসকের চেম্বারে।

ড্রিল মেশিন দিয়ে সেই কাজ যখন করছিলেন বিশেষজ্ঞ চিকিৎসক, সেই সময় কীভাবে যেন মেশিনের মাথার দিকে থাকা সূঁচটি গিলে ফেলেন টম। ইঞ্চি খানেক লম্বা সেই সূঁচ। মারাত্মক কাণ্ড ঘটারই কথা।

এরপর দাঁতের চিকিৎসা মাথায় ওঠে। দ্রুত রোগীকে নিয়ে যাওয়া হয় বড় হাসপাতালে। সেখানে সিটি স্ক্যান হয়। যদিও তাতে বিভ্রান্তি বাড়ে। কারণে খাদ্যনালী কিংবা পাকস্থলিতে খোঁজ মিলছিল না ড্রিল বিটের, মানে ওই সূঁচের।

এবার শ্বাসযন্ত্রের স্ক্যান হয়। তাতেই সন্ধান মেলে ধারাল জিনিসটার। দেখা যায় সেটি টমের ফুসফুসের ডান প্রান্তে আটকে রয়েছে।

তড়িঘড়ি অস্ত্রোপচার টেবিলে নিয়ে যাওয়া হয় টমকে। ডাঃ অ্যালরাইসের নেতৃত্ব অস্ত্রোপচার শুরু হয়। একটি নতুন যন্ত্রকে ব্যবহার করা হয় সমস্যার সমাধানে, যা মূলত ক্যানসার শনাক্ত করতে কাজে লাগে।

শেষ পর্যন্ত রোগীর ফুসফুস থেকে নিরাপদে বের করা হয় এক ইঞ্চির সূঁচটিকে। জানা গেছে, এখন ভাল আছেন টম। তিনি জানিয়েছেন, অস্ত্রোপচার সফল হওয়ার পর যত খুশি হয়েছেন, তত খুশি কখনও হননি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com