ইউকে শনিবার, ২০ জুলাই ২০২৪
হেডলাইন

যে মাসে মানুষ বেশি বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়ায়?

যে মাসে মানুষ বেশি বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়ায়?

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :ভাঙা-গড়ার মধ্যেই চলতে থাকে মানুষের সম্পর্ক। যদিও টানাপড়েন সম্পর্কেরই অংশ। নতুন নতুন সম্পর্কেরও সৃষ্টি এ থেকেই। আর এবার এমন এক গবেষণা সামনে উঠে আসলো যা শুনলে কিছু আশ্চর্যই হবেন। গবেষণায় একটি বিশেষ মাসের নাম উঠে এসেছে, যে মাসে মানুষ বেশি বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়ান।

কখনও কখনও মানুষ একটি সম্পর্কের মধ্যে থাকতেই অন্যের প্রতি আকৃষ্ট হন। জড়িয়ে পড়েন ভিন্ন কারও সঙ্গে। সম্পর্কের নৈতিকতায় এ নিয়ে বিতর্ক থাকতেই পারে। কিন্তু বিষয়টি যে খুব বিরল, এমনটা দাবি করা যাবে না।

যুক্তরাষ্ট্রের একটি ডেটিং সংস্থা সম্প্রতি এক সমীক্ষায় দেখেছে সেপ্টেম্বর মাসে মানুষ বেশি পরকীয়া সম্পর্কে জড়ায়।

সেই সমীক্ষাতে দেখা যায়, নারী-পুরুষ নির্বিশেষে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ সেপ্টেম্বর মাসে পরকীয়াতে জড়ান। ৩২ শতাংশ নারী ও ৩৪ শতাংশ পুরুষ এই কথা জানিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে জানুয়ারি।

সমীক্ষায় অংশ নেন প্রায় দু’হাজার নারী-পুরুষ। সেই সমীক্ষাতেই দেখা যায়, জানুয়ারি মাসেও পরকীয়া বাড়ে।

তবে তত্ত্বগত ভাবে তাদের মনে হয়েছে, সেপ্টেম্বরের আগে দীর্ঘ সময় ধরে গরমের ছুটি চলে যুক্তরাষ্ট্রে। তখন একসঙ্গে থাকেন বহু যুগল। আর তাতেই চাপ বাড়ে সম্পর্কে। আসে একঘেয়েমি। সেই কারণের ছুটির পর নতুনত্বের খোঁজ করেন অনেকে।

বছর খানেক আগে একই সংস্থার সমীক্ষায় দেখা গিয়েছিল, জানুয়ারি মাসে পরকীয়া বাড়ে। কিন্তু শেষ দু’বছর সেই ধারায় কিছুটা বদল এসেছে বলে জানাচ্ছেন সমীক্ষকরা।

তবে মনে রাখতে হবে, একটি সমীক্ষার ফলকেই ধ্রুব সত্য বলে ধরে নেওয়া অনুচিত। প্রতিটি সম্পর্কই স্বতন্ত্র, তাই সবার ক্ষেত্রে এই প্রবণতা সত্য হবে, এমন ভেবে নেওয়াও ঠিক নয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com