ইউকে মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩
হেডলাইন

ব্রাজিলের দুই স্কুলে গোলাগুলিতে নিহত ৩

ব্রাজিলের দুই স্কুলে গোলাগুলিতে নিহত ৩

ইউকে বাংলা অনলাইন ডেস্কঃ ব্রাজিলের দুটি স্কুলে এক বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত ও আরও অন্তত আট জন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

শুক্রবার দেশটির দক্ষিণপূর্বাঞ্চলীয় রাজ্য ইস্পিরিতো স্যান্তোতে স্থানীয় সময় সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে, রাজ্যের রাজধানী ভিতোরিয়া থেকে প্রায় ৮০ কিলোমিটার উত্তরে ছোট শহর আরাক্রুজের দুটি স্কুল আক্রান্ত হয়; খবর বার্তা সংস্থা রয়টার্সের।

কর্মকর্তারা জানিয়েছেন, সামরিক পোশাক পরা এক কিশোর একটি সরকারি ও একটি বেসরকারি স্কুলে ঢুকে গুলিবর্ষণ করার পর পালিয়ে যায়। এই কিশোরের পরিচয় শানাক্ত করা যায়নি।

স্থানীয় পুলিশ জানিয়েছে, গুলিবর্ষণকারী আক্রান্ত স্কুলগুলোর কোনো একটির ছাত্র বলে প্রাথমিকভাবে মনে করছেন তারা। তবে এটি নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন ইস্পিরিতো স্যান্তোর জননিরাপত্তা প্রধান মার্সিও সেলেঞ্চি।

জননিরাপত্তা দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, উদ্ধারকর্মীরা আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়েছে এবং পুলিশ গুলিবর্ষণকারীর খোঁজে তল্লাশি চালাচ্ছে।

গুরুতর আহত এক ব্যক্তিকে হেলিকপ্টার যোগে আরাক্রুজ থেকে প্রায় ৬০ কিলোমিটার দক্ষিণে বড় শহর সেয়হায় নিয়ে যাওয়া হয়।

ইস্পিরিতো স্যান্তোর গভর্নর হেনাতো কাজাগ্রেনজি নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন এবং আহতদের খোঁজখবর নিচ্ছেন। স্থানীয় সবগুলো নিরাপত্তা বাহিনী ঘটনার তদন্তে নেমেছে বলে জানিয়েছেন তিনি।

ব্রাজিলের নির্বাচিত প্রেসিডেন্ট লুয়িজ ইনাসিও লুলা দ্য সিলভা এ ঘটনাটিকে ‘অযৌক্তিক শোচনীয়’ ঘটনা বলে বর্ণনা করেছেন। আগামী ১ জানুয়ারি লুলা ব্রাজিলের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বভার তুলে নেবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com