ইউকে রবিবার, ২৭ নভেম্বর ২০২২
হেডলাইন

এবার কাতার বিশ্বকাপে নিষিদ্ধ হলো মদ্যপান

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : কাতার বিশ্বকাপ শুরু হতে বাকি মাত্র আর একটি দিন। এর মধ্যেই ফুটবল ভক্তদের জন্য এলো দুঃসংবাদ। বিশ্বকাপের আয়োজক দেশ কাতার স্টেডিয়াম কিংবা তার আশে পাশে নিষিদ্ধ করেছে মদ্যপান ও বেচা-কেনা।

ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা শুক্রবার (১৮ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে স্টেডিয়াম প্রাঙ্গণে কিছু নিয়ম কানুন মানা শর্তে অনুমতি ছিল। কিন্তু এবার আসলো নিষেধাজ্ঞার খড়গ।

ফিফা আয়োজক দেশ কাতারের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছিল বিষয়টি নিয়ে। কিন্তু কাতারের কঠোরতার কারণে শেষ পর্যন্ত নিষিদ্ধ করতে বাধ্য হয় সংস্থাটি।

এদিকে বিশ্বকাপে ফিফার অন্যতম পৃষ্ঠপোষক একটি বিয়ার কোম্পানি। কাতারেরর এমন সিদ্ধান্তের ফলে বড় অঙ্কের ক্ষতির মুখে পড়তে হতে পারে ফিফাকে। প্রায় ৭৫ মিলিয়ন ডলারের চুক্তি রয়েছে ফিফার। এখন সিদ্ধান্তের পর অবস্থা কি দাঁড়ায় সেটি দেখার বিষয়।

এর আগে সিদ্ধান্ত হয়ে ছিল, স্টেডিয়াম এবং ফ্যান-জ়োনে বিয়ারের অস্থায়ী দোকানগুলোতে ম্যাচ শুরুর আগের এবং পরের ৩০ মিনিট বিয়ার বিক্রি করা হবে। দুই পক্ষের আলোচনার পরও সেটি বিফলে গেলো।

মদ্যপান নিষিদ্ধের পর বিয়ার সংস্থাটি ‘এটা দৃষ্টি কটু, বেমানান’ বলে একটি টুইট করে। কিন্তু কিছুক্ষণ পার আবার মুছে দেয়। এমনিতেই নানা বেড়াজাল ছিল বিশ্বকাপকে ঘিরে, এবার নিষিদ্ধ হয়ে গেলো মদ্যপানই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com