ইউকে রবিবার, ২৭ নভেম্বর ২০২২
হেডলাইন

জাপোরিঝিয়ায় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : ইউক্রেনের জাপোরিঝিয়ায় রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। জ্বালানি অবকাঠামো লক্ষ্য করে হামলা চালানোয় বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন দেশটির অন্তত ১০ লাখ মানুষ।

বৃহস্পতিবার জাপোরিঝিয়ায় জ্বালানি অবকাঠামো ও আবাসিক ভবন লক্ষ্য করে নতুন করে ক্ষেপণাস্ত্র ছোড়ে রুশ সেনারা। এ সময় রুশ বাহিনীর ছোড়া ক্ষেপণাস্ত্র ও পাঁচটি ড্রোন ভূপাতিত হয়েছে বলেও জানান জেলেনস্কি। খবর সিএনএনের।

তিনি বলেন, দুদিনেরও কম সময়ের ব্যবধানে বৃহস্পতিবার জাপোরিঝিয়ার কাছাকাছি জ্বালানি অবকাঠামো ও আবাসিক ভবন লক্ষ্য করে নতুন করে ক্ষেপণাস্ত্র ছোড়ে রুশ সেনারা। এ সময় রুশ বাহিনীর ছোড়া ক্ষেপণাস্ত্র ও পাঁচটি ড্রোন ভূপাতিত হয়েছে।

তিনি বলেন, ইউক্রেনের পূর্বাঞ্চলে গ্যাস প্ল্যান্ট ও দিনিপ্রো শহরে একটি ক্ষেপণাস্ত্র ফ্যাক্টরি ধ্বংসের লক্ষ্যে এসব হামলা চালায় মস্কো। ইউক্রেনের সামরিক কর্মকর্তাদের বরাতে সিএনএন জানায়, ইউক্রেনের দিনিপ্রোতে গ্যাস উৎপাদন করা প্ল্যান্টে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত চারজন নিহত হয়েছেন। খেরসন থেকে পিছু হটলেও কয়েক সপ্তাহ ধরে ইউক্রেনের জ্বালানি শক্তি অবকাঠামো লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট কার্যালয় থেকে পাওয়া তথ্যানুসারে ক্ষেপণাস্ত্র ইউক্রেনের বৃহত্তম শহরগুলোর অন্যতম দিনিপ্রোতে আঘাত করেছে। দিনিপ্রোর আঞ্চলিক প্রধান দানিস সামিহাল বলেন, শিল্পকারখানায় ক্ষেপণাস্ত্র হামলায় আগুন লেগেছে এবং ১৪ জন আহত হয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com