ইউকে রবিবার, ২৭ নভেম্বর ২০২২
হেডলাইন

নিউজিল্যান্ড যাচ্ছেন না মাহেদী-রিশাদ

নিউজিল্যান্ড যাচ্ছেন না মাহেদী-রিশাদ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :  নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতেই উড়াল দিচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে দেশ ছাড়বেন ক্রিকেটাররা। তবে তাদের সঙ্গে যাওয়া হচ্ছে না শেখ মাহেদী ও রিশাদ হোসাইনের।

বিসিবি জানিয়েছে, ঢাকা থেকে সিঙ্গাপুর এবং পরে সিঙ্গাপুর থেকে ক্রাইস্টচার্চে গিয়ে পৌঁছাবে বাংলাদেশ দল। সেক্ষেত্রে ২ অক্টোবর ক্রাইস্টচার্চে পৌঁছে যাবে ক্রিকেটাররা। পরদিন থেকেই হ্যাগলি ওভালে অনুশীলনে নামবে পুরো দল।

আগামী ৭ অক্টোবর শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল। সিরিজের অপর দলটি স্বাগতিক নিউজিল্যান্ড।

অধিনায়ক সাকিব আল হাসান ক্রাইস্টচার্চেই দলের সঙ্গে যোগ দেবেন। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) মিশন শেষে ইতোমধ্যেই ক্রাইস্টচার্চের উদ্দেশ্যে রওনা করেছেন টাইগার অধিনায়ক।

এদিকে, বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের টিম অপারেশন্স ম্যানেজার বদলে ফেলেছে বিসিবি। সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল গত এক বছর ধরে এ দায়িত্ব পালন করছিলেন। সর্বশেষ সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের সিরিজেও দলের সঙ্গে ছিলেন তিনি। গুঞ্জন আছে, কিছু ক্রিকেটারের অভিযোগের প্রেক্ষিতেই সরিয়ে দেয়া হয়েছে তাকে।

যদিও বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, এমন কিছু হয়নি। কোনো অভিযোগ নেই নাফিসের বিরুদ্ধে। ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার করা হয়েছে মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামকে।

এদিকে, রাতেই বিশ্বকাপের চূড়ান্ত দলে থাকা ক্রিকেটাররা ও রিজার্ভ তালিকার চার ক্রিকেটার নিউজিল্যান্ডগামী বিমানে চড়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে রিজার্ভে থাকা শেখ মাহেদী হাসান ও রিশাদ হোসাইনের যাওয়া হচ্ছে না নিউজিল্যান্ডে। তাদেরকে ছাড়াই তাসমান সাগর পাড়ের দেশটিতে যাচ্ছেন ক্রিকেটাররা।

রিজার্ভ তালিকা থেকে সৌম্য সরকার ও শরীফুল ইসলামকে নিউজিল্যান্ড পাঠাচ্ছে বিসিবি। শুধু স্পিনিং অলরাউন্ডার মাহেদী হাসান ও লেগ স্পিনার রিশাদই বাদ পড়লেন।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, এই দুই ক্রিকেটার দেশেই থাকবেন। দলের প্রয়োজন হলে তাদেরকেও পাঠানো হবে নিউজিল্যান্ডে।

বাংলাদেশের স্কোয়াড:
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, আফিফ হোসাইন, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসাইন, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, ইয়াসির আলি, মোহাম্মদ সাইফউদ্দিন, এবাদত হোসাইন, নাজমুল হোসাইন শান্ত ও হাসান মাহমুদ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com