ইউকে রবিবার, ২৭ নভেম্বর ২০২২
হেডলাইন

বিনা টিকিটে দেখা যাবে, নারীদের এশিয়ার কাপের খেলা সিলেটে শুরু হচ্ছে

Screenshot 20220929 232059 Facebook - BD Sylhet News

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : শনিবার (১ অক্টোবর) সিলেটে শুরু হচ্ছে এশিয়ার নারী ক্রিকেটারদের শ্রেষ্ঠত্বের লড়াই। এ লড়াইয়ে স্বাগতিক বাংলাদেশ সহ ৭ দেশের নারী ক্রিকেটাররা অংশ নিচ্ছেন। ইতিমধ্যে অংশগ্রহণকারী সবকয়টি দল সিলেটে এসে পৌঁছেছেন। তাদের জন্য ৩ টি আবাসন নির্ধারণ করা হয়েছে। এবারের আসরের সবকয়টি ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠ ও আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ২৪ ম্যাচের এ টুর্নামেন্টে ফাইনাল হবে ১৫ অক্টোবর।

এ টুর্নামেন্টের সবকয়টি খেলা বিনা টিকিটে দেখা যাবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। পাশাপাশি ম্যাচগুলো দেখা যাবে ভারতীয় স্পোর্টস চ্যানেল ‘স্টার স্পোর্টস’ সহ দেশি কয়েকটি চ্যানেলে। টুর্নামেন্ট সফল করতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিসিবি ও এসিসি।

এবারের আসরে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে- ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত। ইতিমধ্যে সবকয়টি দল সিলেটে এসে পৌঁছে। ভারত ছাড়া অন্য ৬ দল সিলেটে এসে পৌঁছায় বুধবার। আর ইন্ডিয়া বৃহস্পতিবার একটি ফ্লাইটে সিলেটে এসে পৌঁছায়।

বাংলাদেশ, পাকিস্তান ও ভারত উঠেছে নগরীর এয়ারপোর্ট সংলগ্ন গ্র্যান্ড সিলেট হোটেল ও রিসোর্টে। থাইল্যান্ড, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত উঠেছে নগরের হোটেল রোজ ভিউতে। আর মালয়েশিয়া নারী ক্রিকেট দল উঠেছে শহরতলীর খাদিমপাড়াস্থ নাজিমগড় গার্ডেন রিসোর্টে।

এবারের এশিয়া কাপের উদ্বোধনী খেলা ১ অক্টোবর। এদিন সকাল ৯ টায় স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে থাইল্যান্ড নারী ক্রিকেট দল। এদিনের দ্বিতীয় খেলা দেড়টায় অংশ নিবে ভারত-শ্রীলঙ্কা।

স্বাগতিক বাংলাদেশের খেলা ৩, ৬, ৮, ১০ ও ১১ অক্টোবর যথাক্রমে লড়বে পাকিস্তান, মালয়েশিয়া, ভারত, শ্রীলঙ্কা ও আরব আমিরাতের বিপক্ষে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্র্যান্ড ম্যানেজার জয়দ্বীপ দাস বলেন, ‘এবারের এশিয়া কাপ টিকিট ছাড়া দেখা যাবে। ইতোমধ্যে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশাকরি ক্রিকেটপ্রেমিরা মাঠে এসে খেলা উপভোগ করবেন।’

এদিকে, বৃহস্পতিবার সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড-২ এ অনুশীলন করে বাংলাদেশ, থাইল্যান্ড, মালয়েশিয়া ও আরব আমিরাত দল। আর বিকেলে অনুশীলন করে পাকিস্তান ও শ্রীলঙ্কা দল।

সম্প্রতি বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বিশ্বকাপ বাছাইয়ে থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারানোর মধুর স্মৃতি নিয়ে এশিয়া জয়ের মিশনে নামবে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির দল। যদিও আঙ্গুলের ইনজুরির কারণে বিশ্বকাপের বাছাইপর্বে খেলা হয়নি অভিজ্ঞ পেসার জাহানারা আলমের। ইনজুরি কাটিয়ে এশিয়া কাপে বাংলাদেশ দলের অনুশীলনে যোগ দিয়েছেন তিনি।

আজ অনুশীলন করেছে টাইগ্রেসরা। অনুশীলন শেষে মাঠে সেরাটা উপহার দেয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন দলের নির্ভরযোগ্য ব্যাটার সালমা খাতুন। তিনি জানান- ‘বিশ্বকাপ প্রস্তুতি টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার আত্মবিশ্বাস এই টুর্নামেন্টে কাজে লাগবে। আমরা একটা ভালো টুর্নামেন্ট শেষ করে এসেছি। খেলোয়াড়রাও ফর্মে আছে। আমাদের প্রস্তুতি খুব ভালো। এখানে ভালোও কিছু আশা করছি।’

তবে সদ্য সমাপ্ত টুর্নামেন্টে সাফল্যে যাতে অতি অতিবিশ্বাসী না হয়ে পরেন কেউ তাও মনে করিয়ে দিয়ে ডেসিং এ ব্যাটসম্যান বলেন- ‘এখানে ভালো করতে হলে সবগুলো ডিপার্টমেন্টেই ভালো করতে হবে। তিনিটি ডিপার্টমেন্টে ভালো করলেই সাফল্য আসবে। তবে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই।’

সিলেট সম্পর্কে সালমা খাতুন বলেন- ‘সিলেটে বলতে গেলে আমরা সবসময় থাকি। এখানে কিছুদিন আগেও খেলে গেছি। এখানেই আমাদের বেশিরভাগ খেলা ও প্র্যাকটিস হয়। ক্যাম্পও হয়। ফলে এখানকার উইকেট সম্পর্কে আমরা জানি। আবহাওয়া সম্পর্কেও জানি। মাঠে তা কাজে লাগাতে চেষ্টা করবো।’

অপরদিকে- নারী এশিয়া কাপকে ঘিরে চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছে সিলেট মহানগর পুলিশ। খেলোয়াড়-কর্মকর্তা ও ম্যাচ অফিসিয়ালদের নিরাপত্তায় এমন নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (অতিরিক্ত দায়িত্ব মিডিয়া) সুদ্বীপ দাস।

তিনি বলেন, ‘ইতোমধ্যে সবকয়টি দল সিলেটে এসে পৌঁছেছেন। ক্রিকেটার-কর্মকর্তা ও ম্যাচ অফিসিয়ালদের নিরাপত্তায় চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। তাদের নিরাপত্তায় আমরা প্রস্তুত রয়েছি।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com