ইউকে রবিবার, ২৭ নভেম্বর ২০২২
হেডলাইন

চিকিৎসা ক্ষেত্রে গবেষণার সুযোগ দেওয়ার নির্দেশ

1664453013.28 jan BG2018012800060420190128004414 - BD Sylhet News

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : চিকিৎসা ক্ষেত্রে দেশে উচ্চশিক্ষার প্রসারের অধ্যাপকদের গবেষণার সুযোগ দেওয়ার নির্দেশ দিয়েছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ নির্দেশ দেওয়া হয়েছে ৷ কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর এবং আমিরুল আলম মিলন বৈঠকে অংশ নেন।

বৈঠকে ‘আন্তর্জাতিক উদারাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ, বিল ২০২২’ আরও বিশদভাবে পরীক্ষাপূর্বক রিপোর্ট দান সম্পর্কিত ও গোপালগঞ্জে ভ্যাকসিন তৈরি এবং গবেষণা প্ল্যান্ট প্রতিষ্ঠার সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।
‘আন্তর্জাতিক উদারাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ, বিল ২০২২’ সময়োপযোগী করে প্রয়োজনীয় সংশোধন, সংযোজন ও পরিমার্জন করে পরের সংসদ অধিবেশনে রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়।

এ বৈঠকে চিকিৎসা ক্ষেত্রে দেশে উচ্চশিক্ষা প্রসারের উদ্দেশ্যে বিভিন্ন গবেষণা কার্যক্রমে সরকারি-বেসরকারি মেডিকেলের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপকদের গবেষণায় অংশগ্রহণের সুযোগ দিতেও নির্দেশনা দেওয়া হয়।

গোপালগঞ্জে ইডিসিএল-এর ভ্যাকসিন তৈরি এবং গবেষণা প্ল্যান্ট স্থাপন কার্যক্রম দ্রুত বাস্তবায়নের জন্য কমিটি থেকে সুপারিশ করা হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব, সংশ্লিষ্ট অধিদপ্তরের মহাপরিচালক, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com