ইউকে রবিবার, ২৭ নভেম্বর ২০২২
হেডলাইন

অবসর-প্রস্তুতিকালীন নিরাপত্তা পাবেন বেনজীর আহমেদ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ৩৪ বছরের চাকরি জীবন শেষে অবসরে যাচ্ছেন শুক্রবার। অবসর প্রস্তুতিকালীন তাকে সার্বক্ষণিক নিরাপত্তা দেবে পুলিশ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-৪ এর সিনিয়র সহকারী সচিব শফিকুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বুধবার এই নির্দেশনা দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, ‘বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের অবসর প্রস্তুতিজনিত ছুটিকালীন তার নিরাপত্তায় গাড়িসহ ১/৬ ফর্মেশনে সাদা পোশাকে এসকর্ট, অস্ত্রসহ ইউনিফর্মধারী দুজন সার্বক্ষণিক দেহরক্ষী এবং ১/৩ ফর্মেশনে হাউজ গার্ড সার্বক্ষণিকভাবে মোতায়েনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

সপ্তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা বেনজীর আহমেদ ১৯৮৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মজীবন শুরু করেন। ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকার তাকে অবসরে পাঠাচ্ছে। ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ বিষয়টি নিশ্চিত করা হয়।

বেনজীর আহমেদ ২০২০ সালের এপ্রিলে বাংলাদেশ পুলিশে ৩০তম আইজি হিসেবে নিয়োগ পান। এর আগে ২০১৫ সালের ৭ জানুয়ারি থেকে ২০২০ সালের ১৪ এপ্রিল পর্যন্ত তিনি র‌্যাবের মহাপরিচালক ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com