ইউকে শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২
হেডলাইন

যুক্তরাষ্ট্রকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

যুক্তরাষ্ট্রকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : সেমিফাইনাল খেলা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশের। শেষ ম্যাচে বাকি ছিল শুধু গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াটা। যুক্তরাষ্ট্র নারী ক্রিকেট দলকে উড়িয়ে দিয়ে ‘এ’ গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়নই হলো বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের নারীদেরকে ৫৫ রানে হারিয়েছে নিগার সুলতানার দল।

খেলাধুলায় নারীদের জয়জয়কার চলছেই। নারী ফুটবলে বাংলাদেশ হয়েছে সাফ চ্যাম্পিয়ন। ছাদখোলা বাসে করে সেই বিজয়ী দলকে রাজকীয় সংবর্ধনা দিয়ে বিমানবন্দর থেকে নিয়ে যাওয়া হয় বাফুফে ভবনে।

যখন সাবিনা-সানজিদা-কৃষ্ণারা ছাদখোলা বাসে বিজয় উদযাপন করছিলেন, তখন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বিজয় রচনা করে চলেছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিগার সুলতানা। ব্যাট করতে নেমে শুধুমাত্র ওপেনার শামীমা সুলতানার উইকেট হারিয়ে (১ উইকেটে) ১৫৮ রান সংগ্রহ করে বাংলাদেশ।

৬৪ বলে ৭৭ রানের অবিস্মরণীয় ইনিংস খেলে অপরাজিত থাকেন আরেক ওপেনার মুর্শিদা খাতুন। অধিনায়ক নিগার সুলতানাও কম যাননি। ৪০ বলে ৫৬ রানের এক ঝড়ো ইনিংস খেলে তিনিও অপরাজিত থাকেন।

জবাব দিতে নেমে ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ১০৩ রান করতে সক্ষম হয় যুক্তরাষ্ট্রের নারীরা। ৭১ বলে অপরাজিত ৭৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ। তিনি ছিলেন অপরাজিত। বাকিদের মধ্যে লিসা রামজিত ৪১ বলে ২৬ রান করেন। বাংলাদেশের হয়ে সালমা খাতুন এবং নাহিদা আক্তার নেন ১টি করে উইকেট।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com