ইউকে শুক্রবার, ১২ আগস্ট ২০২২
হেডলাইন

ওসমানী মেডিকেলের আন্দোলন স্থগিত

ওসমানী মেডিকেলের আন্দোলন স্থগিত

সিলেট সংবাদদাতা :  পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষের আশ্বাসে আন্দোলন স্থগিত করেছে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকরা। এসময় তারা সাত দিনের সময় বেধে দিয়েছেন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে হাসপাতালে এক ইন্টার্ন চিকিৎসককে উত্ত্যক্ত ও দুই শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে আন্দোলন শুরু করেন তারা। এর আগে সোমবার দিনগত রাতেও ১২ ঘণ্টার আন্দোলন করেন তারা।

হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মতিউর রহমান জানান, আন্দোলন স্থগিতের ঘোষণার পর দুপুর থেকে কাজেও যোগ দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। একই সঙ্গে ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীরাও তাদের আন্দোলন স্থগিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার সকালে প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন আন্দোলনকারীরা। বৈঠকটি ওসমানী মেডিকেল কলেজের হল রুমে অনুষ্ঠিত হয়। এতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।পরে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. আব্দুল মোন্তাকিম চৌধুরী বলেন, ছাত্রদের ওপর হামলা মামলার প্রধান আসামি গ্রেফতার হয়েছে। ক্যাম্পাসে নিরাপত্তার বাড়াতে প্রশাসন দ্রুততম সময়ে কার্যক্রম গ্রহণের আশ্বাস দিয়েছেন। এ আশ্বাসের ভিত্তিতে আমাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করেছি। তবে সাতদিনের মধ্যে সব আসামি গ্রেফতার ও নিরাপত্তা নিশ্চিত করা না হলে আবার আন্দোলনে নামবো।

এ বিষয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মাহবুবুর রহমান ভূঁইয়া বলেন, হাসপাতাল ও মেডিকেল কলেজের নিরাপত্তা জোরদার করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। হাসপাতালে স্থায়ী পুলিশ ক্যাম্প করা হচ্ছে। ইতোমধ্যে জায়গা চূড়ান্ত করা হয়েছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com