ইউকে শুক্রবার, ১২ আগস্ট ২০২২
হেডলাইন

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল

কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : প্যারাগুয়েকে হারিয়ে নবমবারের মতো কোপা আমেরিকার ফাইনালে উঠেছে ব্রাজিল। কোপার নয় আসরের সর্বোচ্চ ৭ বারের চ্যাম্পিয়ন সাম্বার দেশের মেয়েরা।

২০০৬ সালে ফাইনালে উঠলেও আর্জেন্টিনার কাছে সেবার হেরে শিরোপা হারাতে হয় ব্রাজিলকে। এ জয়ে অষ্টম শিরোপা থেকে মাত্র এক ম্যাচ দূরে রয়েছে সেলেসাওরা। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক কলম্বিয়া।
বাংলাদেশ সময় বুধবার ভোরে হওয়া ম্যাচটিতে প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়েছে সেলেকাও ফেমেনিনারা। গোল দুটি করেছেন আরি বোর্গেস ও বিত্রিজ জানেরাত্তো। এর আগে মঙ্গলবার স্বাগতিক কলম্বিয়ার কাছে হেরে এবারের কোপার সেমিফাইনাল থেকে ছিটকে গেছে আর্জেন্টিনা নারী দল।

ফাইনালে ওঠার লড়াইয়ে প্যারাগুয়ের রক্ষণে একের পর এক আক্রমণ করছে ব্রাজিল। পুরো ম্যাচে প্রায় ৭০ শতাংশ সময় বলের দখল নিজেদের নিয়ন্ত্রণে রেখে গোলের জন্য তারা অন্তত ২৩টি শট করে। যার মধ্যে আটটিই ছিল লক্ষ্য বরাবর। কিন্তু দুবারের বেশি তা জালে প্রবেশ করেনি।

ব্রাজিলের দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। ম্যাচের ১৬ মিনিটের সময় বিত্রিজের অ্যাসিস্ট থেকে দলকে লিড এনে দেন আরি বোর্গেস। এর ১২ মিনিট পরে বিত্রিজ নিজেই নাম তোলেন স্কোরশিটে। তাকে বল এগিয়ে দেন অ্যান্তোনিয়া ডা কস্তা সিলভা।

এই ম্যাচ হেরে শিরোপার দৌড় থেকে বিদায় নিলেও, প্যারাগুয়ের সামনে এখন রয়েছে তৃতীয় হওয়ার হাতছানি। আগামী শনিবার আরেক সেমিফাইনালে পরাজিত দল আর্জেন্টিনার বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নামবেন তারা।

অন্যদিকে ফাইনালে ওঠা দুদলই এখন পর্যন্ত রয়েছে অপরাজিত। এ গ্রুপ থেকে চার ম্যাচে ১৩ গোল করে সেমিফাইনালে উঠেছিল কলম্বিয়া। বিপরীতে তারা হজম করে তিনটি। অন্যদিকে পুরো আসরে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে কোনো গোল হজম করেনি ব্রাজিল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com