ইউকে শুক্রবার, ১২ আগস্ট ২০২২
হেডলাইন

বর্তমান সরকারের প্রতি সাধারণ মানুষের কোন আস্থা নেই: গয়েশ্বর রায়

বর্তমান সরকারের প্রতি সাধারণ মানুষের কোন আস্থা নেই: গয়েশ^র রায়

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী বাবু গয়েশ^র চন্দ্র রায় বলেছেন, সিলেট ও সুনামগঞ্জের স্মরণকালের ভয়াবহ বন্যা মোকাবেলায় সরকার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা ত্রাণ বিতরণের নামে ফটোসেশনে ব্যস্ত রয়েছেন। তারা হাতের কাছে থাকা বন্যার্তদের মধ্যে নামমাত্র ত্রাণ দিয়ে প্রচার প্রচারণাকে বেশী প্রাধান্য দিচ্ছেন দিচ্ছেন। অপরদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে বিএনপি নেতাকর্মীরা পাড়া-মহল্লা থেকে শুরু করে দুর্গম এলাকায় দিনরাত বন্যার্তদের পাশে থেকে তাদের শক্তি ও সাহস যোগাচ্ছেন। বিশুদ্ধ পানিসহ ত্রাণ সামগ্রী বিতরণ করে বন্যার্তদের মুখে হাসি ফুটানোর চেষ্টা করছেন। তিনি বলেন, বর্তমান সরকারের প্রতি সাধারণ মানুষের কোন আস্থা নেই। সরকার মসনদে বসে বন্যার্তদের জন্য মায়াকান্না দেখাচ্ছে আর বিএনপি সহ বিরোধী দলীয় নেতাকর্মীরা এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা পানিতে ভিজে, বৃষ্টিতে ভিজে বন্যার্তদের মুখে খাবার তুলে দিচ্ছেন। যথাযথ উদ্যোগের অভাবে সিলেট ও সুনামগঞ্জে অনেক মানুষ প্রাণ হারিয়েছেন। আর সরকার বলছে দেশে খাদ্যের কোন অভাব নেই। অথচ দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ আজ চরম অসহায় দিনাতিপাত করলেও তাদের ঘরে সরকারি কোন ত্রাণ পৌছাচ্ছেনা। বন্যার্তরা আর কখন ত্রাণ পাবে? না খেয়ে মারা যাওয়ার পর নাকি? তিনি অবিলম্বে বন্যার্তদের তালিকা প্রস্তুত করে ক্ষতিগ্রস্থদের উপযুক্ত সহায়তা প্রদানের দাবি জানান। তিনি বলেন, অবৈধভাবে ক্ষমতায় আসা এই সরকারের জনগণের কোন দায়বদ্ধতা নেই। তারা শক্তি প্রয়োগ করে ক্ষমতায় আসতে পারে, তাই জনগণের ভালমন্দ দেখার তাদের কোন প্রয়োজন নেই।
তিনি শনিবার (২ জুলাই) বিকেলে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ এলাকায় স্থানীয় মাঠে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে নারী ও শিশু ফোরামের প্রধান পৃষ্টপোষক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বন্যা কবলিত এলাকায় দুঃস্থ নারী ও শিশুদের আর্থিক সহায়তা কর্মসুচীর আওতায় আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ছাতক উপজেলা বিএনপির আহবায়ক ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী শপু, সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান, সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধূরী।
সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক, ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নিজাম উদ্দীন ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ- সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান এমরান যৌথ পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য আসিফ আলতাফ, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি, যুবদল কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি আনছার উদ্দিন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com