ইউকে সোমবার, ৪ জুলাই ২০২২
হেডলাইন

অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ হারলো ৭ উইকেটে

অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ হারলো ৭ উইকেটে

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশ। ৮৪ রানের লক্ষ্যটা ৩ উইকেট হারিয়েই পেরিয়ে যায় স্বাগতিকরা। দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নেয়া কেমার রোচ হয়েছেন ম্যাচসেরা। ২৪শে জুন সেন্ট লুসিয়ায় শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট।

তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৫৯ রান। আজ চতুর্থ দিনে মাত্র ৩৫ রানের জন্য ব্যাটিংয়ে নামে তারা। জন ক্যাম্পবেলের হার না মানা হাফসেঞ্চুরিতে ৩০ মিনিটের মধ্যেই সহজ জয় তুলে নেয় উইন্ডিজ।

প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ওয়েস্ট ইন্ডিজ সংগ্রহ করে ২৬৫। দ্বিতীয় ইনিংসে একটা সময় ১০৯ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল বাংলাদেশ। তবে সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানের ব্যাটে চড়ে ইনিংস পরাজয় এড়িয়ে উইন্ডিজকে ৮৪ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় টাইগাররা। সাকিব ৬৩ আর নুরুল করেন ৬৪ রান।

কেমার রোচ নেন ৫ উইকেট।

তৃতীয় দিনের শেষ বিকালে খালেদ আহমেদের দুর্দান্ত বোলিংয়ে অভাবনীয় কিছুর স্বপ্ন দেখছিল বাংলাদেশ। দলীয় ৯ রানেই খালেদ তুলে নেন তিন ব্যাটারকে। তার শিকার হয়ে একে একে সাজঘরে ফেরেন ক্রেইগ ব্রাথওয়েট (১), রেমন্ড রেইফার (২) ও নক্রুমা বোনার (২)। তবে জার্মেইন ব্ল্যাকউডকে নিয়ে আর কোনো বিপদ ঘটতে দেননি জন ক্যাম্পবেল। ব্ল্যাকউড অপরাজিত ছিলেন ২৬ রানে। ৬৭ বলে ৫৮ রান করেন ক্যাম্পবেল। ৯ বাউন্ডারির সঙ্গে এক ছক্কা হাঁকান তিনি।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ১০৩ ও ২৪৫
ওয়েস্ট ইন্ডিজ: ২৬৫ ও ৮৮/৩
ফল: উইন্ডিজ ৭ উইকেটে জয়ী

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com