ইউকে মঙ্গলবার, ১৭ মে ২০২২
হেডলাইন

একসঙ্গে ৩২ জনকে ফোন করা যাবে হোয়াটসঅ্যাপে

একসঙ্গে ৩২ জনকে ফোন করা যাবে হোয়াটসঅ্যাপে

ইউকে বাংলা অনলাইন ডেস্ক :  মেটার মালিকানাধীন জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। সারাবিশ্বে বিলিয়ন ব্যবহারকারী রয়েছে প্ল্যাটফর্মটির। তাই তো ব্যবহারকারীর অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার আনছে সাইটটি। প্রায় প্রতি মাসেই নতুন কিছু না কিছু আপডেট নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

এবার একই ধরনের ছড়িয়ে ছিটিয়ে থাকা গ্রুপকে এক জায়গায় আনার প্রক্রিয়া শুরু করেছে সংস্থাটি। এর ফলে জরুরি গ্রুপের বার্তা খুঁজে পেতে আর অসুবিধা হবে না। হোয়াটসঅ্যাপে নতুন এই পরিষেবার ঘোষণা করলেন মেটার প্রধান মার্ক জুকারবার্গ।

দীর্ঘদিন ধরেই ব্যবহারকারীরা এমন পরিষেবা পেতে চাইছিলেন। তাদের আবেদনের কথা মাথায় রেখেই এই বদল আনা হচ্ছে বলে জানান তিনি। এই ফিচারটির নাম কমিউনিটি। কমিউনিটি হবে গ্রুপগুলোর প্রধান। যে কেউ কমিউনিটি তৈরি করতে পারবেন এবং তার সদস্য হওয়ার জন্য একাধিক গ্রুপকে আমন্ত্রণ জানাতে পারবেন।

কিন্তু কোনো গ্রুপ কমিউনিটির সদস্য হতে চায় না কি চায় না, তা ঠিক করার ক্ষমতা থাকবে গ্রুপের অ্যাডমিনের হাতে। আবার কমিউনিটির সদস্য হলেও ব্যবহারকারী সমস্ত গ্রুপের মেসেজ বা বার্তা দেখতে পাবেন না। কমিউনিটিতে থেকেও ব্যবহারকারী যে গ্রুপের সদস্য শুধু সেই গ্রুপের বার্তাই দেখতে পারবেন।

এছাড়া ৩২ জনকে একসঙ্গে গ্রুপে রেখে ফোন করা যাবে। এমনকি ২ গিগাবাইট পর্যন্ত ফাইল শেয়ার করার সুযোগ আনছে হোয়াটসঅ্যাপ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com