ইউকে মঙ্গলবার, ১৭ মে ২০২২
হেডলাইন

এবার শাবিপ্রবি শিক্ষার্থীদের গণঅনশন শুরু

এবার শাবিপ্রবি শিক্ষার্থীদের গণঅনশন শুরু

 

সিলেট সংবাদদাতা :  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শনিবার (২২ জানুয়ারি) রাত ৮টা থেকে গণঅনশন কর্মসূচি শুরু করেন আন্দোলনরতরা শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ পদত্যাগ না করায় এবং এ বিষয়ে সরকার কোনো পদক্ষেপ না নেওয়ায় এই গণঅনশন কর্মসূচি দেন তারা।

এর আগে গণঅনশনে যাওয়ার ঘোষণা দিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র ইয়াসির সরকার বলেন, আমরণ অনশনরত ২৪ শিক্ষার্থীর ২৩ জনই অসুস্থ হয়ে পড়েছেন। এখন পর্যন্ত উপাচার্য পদত্যাগ করেননি এবং সরকারও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

জানা গেছে, শুক্রবার রাতে শাবিপ্রবির শিক্ষকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে দেখা করতে ঢাকায় আসেন।

প্রতিনিধিদলের মধ্যে আছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাশ, সাধারণ সম্পাদক মোহাম্মদ মুহিবুল আলম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন মো. রাশেদ তালুকদার, অ্যাপ্লায়েড সায়েন্সেস অনুষদের ডিন আরিফুল ইসলাম ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন খায়রুল ইসলাম।

গত রোববার পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের পর শাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। ফলে বিশ্ববিদ্যালয়র কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টি হয়। ওই দিনই জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় ও হল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কিন্তু কর্তৃপক্ষের সেই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে হলে অবস্থান করে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

প্রসঙ্গত, ১৩ জানুয়ারি বৃহস্পতিবার থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। বেগম সিরাজুননেসা ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে আন্দোলন শুরু করেন তারা। আন্দোলনের এক পর্যায়ে শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা হয়। এরপর আন্দোলন ভিসির পদত্যাগের একদফা দাবিতে পরিণত হয়।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com